15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

জুলুম, নিপীড়ন চালিয়ে কোনো স্বৈরশাসকই ক্ষমতায় টিকে থাকতে পারেনি- মাওলানা এটিএম মা’ছুম

২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর শাখায় শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন শেষে ২ জনকে গ্রেফতার এবং মহানগর শাখার নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ২ মার্চ এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর শাখায় শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন শেষে ২ জনকে গ্রেফতার এবং মহানগর শাখার নায়েবে আমীর জনাব আজম ওবায়দুল্লাহ, সেক্রেটারি অধ্যক্ষ নূরুল আমীন-সহ শাখার সকল নেতৃবৃন্দের বিরুদ্ধে রাজনৈতিক ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। সরকার কোনো কারণ ছাড়াই দেশের বিভিন্ন স্থানে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীদের বিরুদ্ধে এ ধরনের মিথ্যা মামলা দায়ের করছে। আমরা এসব মিথ্যা মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

রাজনৈতিক সভা-সমাবেশ, মিছিল-মিটিং করা প্রত্যেক নাগরিকের সংবিধান স্বীকৃত অধিকার। এ সব কর্মসূচি পালনে বাধা প্রদান সংবিধান লঙ্ঘনের শামিল। আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি, জামায়াতে ইসলামীর পক্ষ থেকে প্রসাশনের নিকট বার বার সভা-সমাবেশের অনুমতি চাওয়া সত্ত্বেও তারা শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি দিচ্ছে না। একদিকে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি না দিয়ে বাধা প্রদান, অপরদিকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে মূলত তারা দেশের সংবিধানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এভাবে জুলুম, নিপীড়ন চালিয়ে কোনো স্বৈরশাসকই ক্ষমতায় টিকে থাকতে পারেনি। এই ফ্যাসিবাদী সরকারও ক্ষমতায় টিকে থাকতে পারবে না ইনশাআল্লাহ।

অবিলম্বে চট্টগ্রাম মহানগর-সহ সারাদেশে গ্রেফতারকৃত জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সকল নেতাকর্মীকে মুক্তি প্রদান এবং দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”