15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

স্বাধীনতার স্বপ্ন, স্বাদ ও সুফল পেতে হলে সৎ,দক্ষ, খোদাভীরু এবং ইসলামী নেতৃত্বের মাধ্যমে দেশ পরিচালনা করতে হবে- এড. মতিউর রহমান আকন্দ

বাংলাদেশ জামায়াত ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্যতম সদস্য ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ বলেছেন, “স্বাধীনতার প্রকৃত স্বপ্ন বাস্তবায়ন এবং সুফল পেতে হলে দেশ প্রেমিক ও ইসলামী নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশকে পরিচালিত করতে হবে। দেশ প্রেমিক এবং সৎ যোগ্য নেতৃত্বের অভাবে বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন সরকার এবং বিগত দিনে যারা দেশ পরিচালনা করেছে সকলে অসততা,অদক্ষতা এবং পরদেশ নির্ভরশীল হয়ে দেশ পরিচালনা করতে যেয়ে দুর্নীতি-দুঃশাসনের মাধ্যমে দেশের জনগণকে নিষ্পেষিত করেছে। যারা স্বাধীনতা সংগ্রামে নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন তারাই সত্যিকারের দেশ প্রেমিক। তাদের স্বপ্ন ছিল দুর্নীতিমুক্ত স্বৈরাচারমুক্ত আবাধ গণতন্ত্র এবং সম্পদের সুষম বন্টন এর মাধ্যমে দেশের মানুষ একটি কল্যাণ মহারাষ্ট্র উপহার দেয়া যাতে জনগণ শান্তিতে বসবাস করবত পারে। কিন্তু পরনির্ভরশীল নতজানু পররাষ্ট্র নীতির মাধ্যমে শাসকগোষ্ঠী শুধু ক্ষমতাকেই কুক্ষিগত করার চেষ্টা করেছে এবং মুক্তিযুদ্ধের প্রকৃত স্বপ্নকে ভূলুণ্ঠিত করেছে। তাই দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করা, দুর্নীতি মুক্ত অর্থনীতি ব্যবস্থা তৈরি করা, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনের মাধ্যমে কল্যাণ মূলক রাষ্ট্র গঠনের জন্য সৎ দক্ষ এবং ইসলামী নেতৃত্বের বিকল্প নেই।”
তিনি আজ বাংলাদেশ জামায়াত ইসলামী, নারায়ণগঞ্জ মহানগরী কর্তৃক আয়োজিত “স্বাধীনতার ৫১ তম বছরে প্রত্যাশা ও প্রাপ্তি” শীর্ষক এক ভার্চুয়ালি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য এবং নারায়ণগঞ্জ মহানগরীর আমীর মাওলানা মঈন উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং নারায়ণগঞ্জ মহানগর সেক্রেটারী মাওলানা আবু রাকিবের এর পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা দক্ষিন অঞ্চলের টিম সদস্য, জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারী এবং ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবদুল জব্বার, নারায়ণগঞ্জ জেলা জামায়াতের আমীর জনাব মমিনুল হক, ঢাকা জেলা দক্ষিণ আমীর জনাব মোঃ দেলোয়ার হোসেন।
প্রধান অতিথি আরো বলেন “১৯৪৭ সালে ইংরেজদের কাছ থেকে স্বাধীনতা পেলেও পাকিস্তানি শাসকদের ব্যর্থতার কারণে নয় বছরেও জনগনের কাঙ্ক্ষিত সংবিধান রচনা করতে পারেনি। তাদের এই ব্যর্থতাই পাকিস্তানের ভাঙ্গনকে তরান্বিত করে।”
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারী জনাব মাওলানা জামাল হোসাইন, মহানগর কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার মনোয়ার হোসাইন, মহানগরীর কর্মপরিষদ সদস্য ও মহানগরীর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাবেক সভাপতি মাওলানা বশিরুল হক ভূঁইয়া, মহানগরীর কর্মপরিষদ সদস্য ও মহানগরীর ওলামা বিভাগের সেক্রেটারী মাওলানা সাইফুদ্দিন মনির, মহানগরীর কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ উত্তর সাংগঠনিক থানার আমীর জাকির হোসেন প্রমুখ।