15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

সোহেল রানা ডলারকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জামায়াতে ইসলামী মেহেরপুর পৌরসভা শাখার আমীর জনাব সোহেল রানা ডলারকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ৩০ আগষ্ট এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ২৯ আগস্ট বাদ মাগরিব মেহেরপুর পৌরসভা শাখার আমীর জনাব সোহেল রানা ডলারকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। গত কয়েকদিন আগেও বিনা কারণে সরকারের পুলিশ বাহিনী জামায়াতের বেশ কয়েকজন নেতাকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। জামায়াতের নেতা কর্মীকে গ্রেফতার সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে। আমি এ অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, সরকার জনগণের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করেছে। দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে। রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের উপর অর্পিত দায়িত্ব পালনের পরিবর্তে সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। ভিন্নমতের মানুষকে অপরাধী হিসেবে চিহ্নিত করে তাদের উপর জুলুম-নিপীড়ণের পরিণতি কখনো শুভ হয় না।

জুলুম-নিপীড়ণ বন্ধ করে জনাব সোহেল রানা ডলারসহ জামায়াতে ইসলামীর গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য আমি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।”