15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

সিলেটসহ দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর ত্রাণ কমিটি পুনর্গঠিত

সিলেটসহ দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর ত্রাণ কমিটি পুনর্গঠিত। নতুন করে কিশোরগঞ্জ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও নীলফামারীসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা বন্যায় আক্রান্ত হয়েছে। ভয়াবহ বন্যা পরিস্থিতিতে প্রাথমিকভাবে যে ত্রাণ কমিটি গঠন করা হয়েছিল, ইতোমধ্যেই বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতির আরো অবনতি ও বিস্তৃতি ঘটায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান পূর্বের ২২ সদস্য বিশিষ্ট কমিটিকে পুনর্বিন্যাস করেছেন।

ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুমকে আহ্বায়ক করে এবং সিলেট অঞ্চলের জন্য কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এহসানুল মাহবুব জুবায়ের, ময়মনসিংহ অঞ্চলের জন্য কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. সামিউল হক ফারুকী ও রংপুর অঞ্চলের জন্য সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিমকে সমন্বয়ক করে পূর্বের ২২ সদস্য বিশিষ্ট কমিটিকে পুনর্বিন্যাস করে ৫৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

দেশের উত্তরাঞ্চলের বন্যা কবলিত জেলাগুলোর জন্য প্রাথমিকভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ত্রাণ সহায়তা বাবদ ৬০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান ঘোষণা করেছেন, “বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠন এ মানবিক বিপর্যয়ের সময় ত্রাণ কার্যক্রমের কোনো উদ্যোগ গ্রহণ করলে তা বাস্তবায়নের ক্ষেত্রে আমরা জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সার্বিক সহযোগিতার জন্য প্রস্তুত রয়েছি। তিনি মহান আল্লাহর নিকট দোয়া করে বলেন, মহান আল্লাহ বিপদগ্রস্ত মানুষের মাথার উপর থেকে মেহেরবাণী করে বিপদ সরিয়ে নিন এবং আমাদেরকে সর্বোচ্চ মানবিক দায়িত্ব পালনে তাওফীক দান করুন, আমীন। সেই সাথে আমরা প্রিয় দেশবাসীর দোয়া ও আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করছি।”