15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

সরকার নতুন করে দমন-পীড়ন শুরু করেছে : মুহাম্মদ সেলিম উদ্দিন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, সরকার জনগণের আস্থা হারিয়ে বিরোধী দলের ওপর নতুন করে দমন-পীড়ন শুরু করেছে।শনিবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহানগরী উত্তর আমির এ কথা বলেন।বিবৃতিতে তিন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি মাওলানা আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও এ এইচ এম হামিদুর রহমান আযাদসহ কেন্দ্রীয় নেতাদের গ্রেফতার ও কথিত রিমাণ্ডের নামে নাজেহালের তীব্র নিন্দা প্রতিবাদ ও গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি করেন।

তিনি বলেন, জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক, গণমুখী ও আদর্শবাদী রাজনৈতিক দল। গণতান্ত্রিক আদর্শ ও সংবিধান মেনেই জামায়াতে ইসলামী প্রতিষ্ঠালগ্ন থেকে গণমানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যেকোনো সংগঠন প্রতিষ্ঠা ও রাজপথে সভা-সমাবেশ করা জনগণের সাংবিধানিক ও মৌলিক অধিকার হলেও সরকার জনগণের সেই অধিকারকে অনেক আগেই কেড়ে নিয়েছে। এমনকি ঘরোয়া বৈঠকসহ বাসস্থান থেকে জাতীয় নেতৃবৃন্দকে গ্রেফতার করে সরকার আবারো প্রমাণ করেছে তারা গণতান্ত্রিক ও সাংবিধানিক শাসনে বিশ্বাসী নয়। সরকার জনগণের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে তাদের রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করতে চায়। কিন্তু সচেতন জনতা তাদের সে স্বপ্ন কখনোই বাস্তবায়িত হতে দেবে না। নিয়মাতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে সরকারের সকল বেআইনী কর্মকাণ্ডের জবাব দেবে।

তিনি মহানগরী আমির মাওলানা আ ন ম শামসুল ইসলামসহ জাতীয় নেতৃবৃন্দকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে গ্রেফতার জামায়াত নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তির দাবি করেন। অন্যথায় একদিন সরকারকে জনগণের কাছে জবাবদিহি করতে হবে।