15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

রুকন ভাইদেরকে তাদের শপথের আলোকে জীবন পরিচালনা করতে হবে-আমীরে জামায়াত

দিনাজপুর উত্তর সাংগঠনিক জেলা শাখার উদ্যোগে জেলা শাখার আমীর অধ্যক্ষ আনিছুর রহমানের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারি জনাব রবিউল ইসলামের সঞ্চালনায় ১০ আগস্ট সকাল ৮.৪৫ মিঃ ভার্চুয়ালি সদস্য (রুকন) সম্মেলন অনুষ্টিত হয়। সদস্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওঃ আব্দুল হালিম, কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি অধ্যক্ষ মাওঃ মমতাজ উদ্দিন, সাবেক দিনাজপুর জেলা শাখার আমীর আফতাব উদ্দীন মোল্লা, দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার আমীর জনাব মোঃ আনোয়ারুল ইসলাম।

আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান বলেন, “রুকন ভাইদেরকে তাদের শপথের আলোকে জীবন পরিচালনা করতে হবে। যেমন- ত্যাগ ও কুরবানির নজরানা পেশ করেছিলেন মুসলিম জাতির পিতা, আল্লাহর বন্ধু হযরত ইব্রাহীম (আঃ)। তিনি আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনে স্বীয় পুত্র সন্তান ইসমাইলকে কুরবানি করেছিলেন। আল্লাহর রাহে হওয়ায় ইসমাইল আঃ কুরবানি না হয়ে বেহেস্তি দুম্বা অলৌকিকভাবে কুরবানি হয়ে যায়। তিনি নিজের জীবন-মৃত্যু, নিজের নামাজ, নিজের কুরবানি আল্লাহর সন্তুষ্টির জন্যই সপর্দ করছিলেন।

তিনি আরো বলেন, সম্মানিত রুকন ভাই ও বোনেরা, বর্তমান সরকার যেভাবে আমাদের উপর জুলুম-নির্যাতন চালাচ্ছে তার বিরোদ্ধে জনমত তৈরি করে গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিকভাবে ইনসাফপূর্ণ সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে সর্ব্বোচ্চ ত্যাগ-তিতিক্ষা কুরবানি করতে প্রস্তুত হতে হবে। এ জন্য আমাদেরকে জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে হবে। কুরআন-হাদীস নিয়মিত অধ্যয়ন করতে হবে এবং জীবন হতে বিপরীত চরিত্র তথা মুনাফিকী পরিহার করতে হবে। মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। ঘরে বসে থেকে আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব নয়। দিনাজপুর ইসলামের জন্য সম্ভাবনাময় জেলা হওয়ায় দাঈ ইলাল্লাহর কাজ আঞ্জাম দিতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।”

 

facebook sharing button
twitter sharing button
pinterest sharing button
email sharing button
sharethis sharing button
linkedin sharing button
messenger sharing button