15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

রাসূল(স) কে জীবনের সকল ক্ষেত্রে অনুসরণের মাধ্যমেই দুনিয়া ও আখিরাতের প্রকৃত কল্যাণ সম্ভব – মাওলানা সাইফউদ্দীন মনির

বাংলাদেশ জামায়াতে ইসলামী, সিদ্ধিরগঞ্জ দক্ষিণ থানার উদ্যোগে সিরাতুন্নবি(স) উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামী – নারায়ণগঞ্জ মহানগরী শাখার মজলিসে শূরা সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামী, সিদ্ধিরগঞ্জ দক্ষিণ থানার আমীর আলহাজ্ব কফিল আহমদের সভাপতিত্বে ও থানা সেক্রেটারী আবদুল গফুরের পরিচালনায় প্রধান মেহমান ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন ও ইসলামিক স্কলার শাইখ মাওলানা সাইফুদ্দিন মনির। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান আলেম মাওলানা বশিরুল হক ভূইয়া।
প্রধান বক্তার বক্তব্যে শাইখ সাইফউদ্দিন মনির বলেন” নবি(স) আদর্শকে শুধু মাসজিদে, মাদরাসায় বা খানকাতেই নয় বরং রান্নাঘর থেকে শুরু করে বঙ্গভবন পর্যন্ত সকল ক্ষেত্রেই মানতে হবে। রাসূলকে প্রকৃত অনুসরণ করলে বদর,ওহূদ, তায়েফ ও খন্দকের মত বিভীষিকাময় পরীক্ষার মুখোমুখি হতে হবে। সে সময় রাসূল(স) ও তাঁর সঙ্গীরা যেমন আল্লাহর উপর দৃঢ়ভাবে ভরসা করে ময়দানে অসীম সাহসিকতা প্রদর্শন করেছিলেন আমাদের ও তাদের পথ অনুসরণ করতে হবে। আমাদের মনে রাখতে হবে মেসওয়াক করা, আঁতর লাগানো, পাগাড়ী পড়া যেমন সুন্নাত তেমনি পাথরের আঘাত খাওয়া, আল্লাহর পথে শাহাদাতের নজরানা পেশ করা, জেল-জুলুম আর অত্যাচার নির্যাতনের মুখে পড়ে বাতিলের সাথে আপোষ না করে হাসতে হাসতে ফাঁসির দড়ি হাতে নেওয়া ও সুন্নত। তাই সকল তন্ত্র,মন্ত্র ও মতবাদকে উৎখাত করে রাসূল (স) এর আনীত বিধানকে বাস্তবায়নে সকলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।”
বিশেষ বক্তা মাওলানা বশির হক ভূইয়া বলেন” নবি(স) কে পাঠানোই হয়েছে সকল দ্বীনের উপর দ্বীনে হক তথা ইসলামকে বিজয়ী করার জন্য। এটাই ছিল নবি(স) এর নুবুয়তি আন্দোলনের মূল মিশন। কিন্তু দুঃখজনক হলে ও সত্যি আজ আমরা রাসূল(স) এর দাওয়াতি আন্দোলনের মিশন থেকে বহুদুরে সরে গেছি। তাই নববি দাওয়াতি চেতনাকে সদাজাগ্রত রাখার জন্য আমাদের বেশি বেশি করে রাসূলের সিরাত পাঠ করতে হবে এবং মানুষকে সিরাত পাঠে অনুপ্রাণিত করতে হবে।”
সভাপতির বক্তব্যে থানা আমীর আলহাজ্ব কফিল আহমদ বলেন” রাসূল (স) কেবল একজন দাঈই ছিলেন না তিনি ছিলেন একাধারে স্নেহময় পিতা, প্রেমময় স্বামী, সুদক্ষ সেনানায়ক, আদর্শবান রাষ্ট্রনায়ক, কোমল সহকর্মী। তাই আমরা সবাই জীবনের সকল ক্ষেত্রে নবি(স)কে অনুসরণের মাধ্যমেই দুনিয়া ও আখিরাতে প্রকৃত কল্যাণ লাভ করতে পারি।”
সিরাতুন্নবি(স) মাহফিলে থানার সহকারী সাদ আহমদ, সাবেক ছাত্রনেতা মহিউদ্দিন আহমদসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ উপস্থিত ছিলেন।