15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

রমজানের প্রকৃত শিক্ষা হচ্ছে কুরআনের রঙে নিজেকে রাঙানো- মাওলানা মাঈনুদ্দীন আহমদ

Bangladesh Jamaat-e-Islami এর কর্মপরিষদের অন্যতম সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামী-নারায়ণগঞ্জ মহানগরী শাখার সম্মানিত আমীর মাওলানা মঈন উদ্দিন আহমদ বলেছেন, পবিত্র কুরআনের রঙ্গে নিজেকে রাঙ্গিয়ে তোলা এবং কোরআনের বিধানের কাছে নিজেকে সমর্পিত করা ও আল্লাহর বিধানের কাছে নিজের আত্মসমর্পণের মাঝেই রমজানের প্রকৃত শিক্ষা নীতি রয়েছে। তিনি গতকাল বাংলাদেশ জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ উত্তর থানার কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড দায়িত্বশীলদের এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসবকথা বলেন।
নারায়ণগঞ্জ মহানগরীর কর্মপরিষদ সদস্য ও থানা আমীর জনাব মোঃ আবু তালহার সভাপতিত্বে এবং থানা সেক্রেটারী মাওলানা মুজিবুর রহমান শেখের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন থানার সহকারী সেক্রেটারী জনাব আবুল কালাম আজাদ, কর্মপরিষদের সদস্য আলহাজ্ব মনির হোসেন, শিহাব উদ্দিন,গাজী আবু সাঈদ,আব্দুল কুদ্দুস, আবদুর রহীম, মহানগরীর আইটি বিভাগের সদস্য ও নারায়ণগঞ্জ উত্তর থানার কর্মপরিষদ সদস্য আবু জাহিন জারিফ প্রমুখ ।
প্রধান অতিথি বলেন, রমজানের মূল উদ্দেশ্য হচ্ছে মানুষকে মোত্তাকি বানানো, আর মুত্তাকীদের পথপ্রদর্শক হচ্ছে আল কোরআন। তাই কোরআনের শাসন প্রতিষ্ঠার সংগ্রাম ব্যতীত কেউ প্রকৃত মুক্তাকী হতে পারে না। আমরা যারা কোরআনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামের জন্য শপথ গ্রহণ করেছি, কোরআন নাজিলের এই মাসে তাদেরকে কোরআনের আলোকে নিজেকে গঠন করতে হবে এবং সমাজকে কোরআনের আলোকে পরিচালিত করার প্রস্তুতি গ্রহণ করতে হবে। তাই নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথ বাস্তবায়নের জন্য আমাদেরকে এই মাসে আরো দীপ্ত শপথ নিতে হবে। নিয়মিত কোরআন-হাদিস নফল ইবাদত বৃদ্ধির মাধ্যমে আল্লাহর সাথে গভীর সম্পর্ক স্থাপন করতে হবে। দ্বীন বিজয়ের পূর্বে নিজের নফসের উপর নিজেকে বিজয় অর্জন করার সর্বাত্মক প্রচেষ্টা চালানোর জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে জনাব আবু তালহা বলেন, পবিত্র কোরআনে আল্লাহ সুবহানুতায়ালা ঘোষণা করেছেন, যারা আল্লাহর উপর ঈমান আনবে এবং অতঃপর তার উপর ধীর এবং স্থির ও থাকবে তাদের আল্লাহ জান্নাতে মেহমানদারীর আয়োজন করে রেখেছেন। আমরা যারা দ্বীন কায়েমের দিন বিজয়ের জন্য শপথ গ্রহণ করেছি তার উপর টিকে থেকে আমরাও যেন সে জান্নাতের মেহমান হতে পারি সেভাবেই আমাদের উপর অর্পিত দায়িত্ব পালনের জন্য তিনি দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান।