15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

রমজানের ত্যাগ ও কুরবানীর শিক্ষায় উ্জ্জীবিত হয়ে ইসলামী সমাজ বিনির্মাণে কাঙ্ক্ষিত ভূমিকা পালন করতে হবে- ডা:শফিকুর রহমান

Bangladesh Jamaat-e-Islami এর আমীর ডা: শফিকুর রহমান বলেন” ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠা ও দুঃখী, বঞ্চিত ও অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর জন্য রমজানের শিক্ষায় উজ্জীবিত হয়ে যথার্থ ভূমিকা পালন করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।”
তিনি আজ বাংলাদেশ জামায়াতে ইসলামী-নারায়ণগঞ্জ মহানগরী শাখার এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে (ভার্চুয়ালি)প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নারায়ণগঞ্জ মহানগরীর আমীর মাওলানা মঈনুদ্দিন আহমদ এর সভাপতিত্বে এবং মহানগরী সেক্রেটারি মাওলানা আবু নাকিব এর পরিচালনায় অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্যতম সদস্য ও ঢাকা অঞ্চল দক্ষিণ এর পরিচালক জনাব সাইফুল আলম খান মিলন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরার অন্যতম সদস্য ও Bangladesh Islami Chhatrashibir এর সাবেক কেন্দ্রীয় সভাপতি জনাব Abdul Zabbar ও ঢাকা জেলা দক্ষিণের আমীর জনাব মোঃ দেলোয়ার হোসাইন। এছাড়া দারসুল কুরআন পেশ করেন খ্যাতিমান আলেমেদ্বীন ও শিক্ষাবিদ মাওলানা শামসুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে আমীরে জামায়াত বলেন, “রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সাহাবাগণের মত আমাদের প্রার্থনা মত মহান আল্লাহর মেহেরবানীতে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর খুশির ঈদ আমাদের জন্য সমবেত হয়েছিল। যার মূল দাবি ছিল নিজেকে মুত্তাকী হিসেবে গড়ে তোলা। কারণ রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি ঈমান এবং আত্মবিশ্বাসের সাথে রোজা রাখবে আল্লাহতায়ালা তার অতীতের সব গুনাহ মাফ করে দিবেন। তাই আজ আমাদের আত্মপর্যালোচনার সময় এসেছে আমরা সত্তিকারের আত্মপর্যালোচনা করে রমজান রোজা রেখেছে কিনা? এবং মুত্তাকী হতে পেরেছি কিনা। ভূল ত্রুটি হয়ে থাকলে আল্লাহর কাছে মাফ চেয়ে আগামী রমজান পর্যন্ত হায়াত বৃদ্ধির জন্য প্রার্থনা করা উচিত। রমজান মাসের রহমত বরকত হাসিলের জন্য মানুষ আল্লাহর কাছে কেয়ামুল লাইল, নফল নামাজ ও যাকাত আদায় করে থাকে যেন আল্লাহর সান্নিধ্য পাওয়া যায়। তাই দ্বীন কায়েমের একজন সৈনিক হিসেবে প্রত্যেক মুমিনের সারা বছরই আল্লাহর যাবতীয় হুকুম পালনের জন্য অতন্দ্র প্রহরীর মতো সজাগ থাকা উচিত।”
বিশেষ অতিথির বক্তব্য জনাব সাইফুল আলম খান মিলন বলেন, “বান্দার প্রতি রহমদিল হয়ে মহান আল্লাহ আমাদের জন্য রমজান মাস দিয়েছেন যে মাস রহমত ও বরকতের ভরপুর। তাছাড়া এ মাসে এমন এক রাত রয়েছে যা হাজার মাসের চেয়েও উত্তম এবং আমাদের মুক্তির জন্য এই মাসের আমল ই যথেষ্ট। তিনি রমজান মাসের এনামুলের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।”
পুনর্মিলনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগরীর সহকারী সেক্রেটারী জনাব আব্দুল্লাহ রেদওয়ান, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফারুক, জনাব মোঃ আবু তালহা প্রমুখ।