15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

যুবকদের চরিত্র হেফাজত করতে সংঘবদ্ধ জীবনযাপনের কোন বিকল্প নেই- মুহাম্মদ আবদুল জব্বার

নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জ অঞ্চলের (দক্ষিণ) ছাত্রআন্দোলনের সাবেক দায়িত্বশীল ও জনশক্তিদের নিয়ে সাধারণ সভা ও মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ জামায়াতে ইসলামী, সিদ্ধিরগঞ্জ দক্ষিণ সাংগঠনিক থানা। মহানগরীর মজলিসে শূরার সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামী, সিদ্ধিরগঞ্জ দক্ষিণ সাংগঠনিক থানার আমীর আলহাজ্ব কফিল আহমদের সভাপতিত্বে ও থানা সেক্রেটারী আবদুল গফুরের সঞ্চালনায় উক্ত সাধারণ সভা ও মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিস শূরার সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামী – নারায়ণগঞ্জ মহানগরী শাখার নায়েবে আমীর জনাব আবদুল জব্বার।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মুহাম্মদ আবদুল জব্বার বলেন “বর্তমানে যুগে যুবকদের চারিত্রিক পবিত্রতা বজায় রেখে জীবনযাপন করা আর জ্বলন্ত আগুনের আঙ্গার হাতে নিয়ে রাখা একই সমান। এই কঠিন সময়ে ও কেবল দ্বীনি আন্দোলনের সাথে সম্পৃক্ত থেকে সংঘবদ্ধ জীবনযাপনের মাধ্যমেই যুবক ভাইয়েরা তাদের চরিত্রের সর্বোত্তম হেফাজত করতে পারেন। এক্ষেত্রে আমি আমাদের যুবক ভাইদের হযরত ইউসুফ (আ) সহ নবী-রাসুল ও সাহাবা আজমাঈনদের জীবনী গভীরভাবে অধ্যয়ন তাদের জীবন থেকে প্রাপ্ত শিক্ষা প্রতি মূহুর্তে কাজে লাগানোর জন্য উদাত্ত আহবান জানাবো। এইজন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব রাসূল (স) এর দৃষ্টান্তকে আমাদের অনুসরণ করতে হবে। তিনি যেমন কুরআনের বাণী দিয়েই আরবের সবচেয়ে উশৃংখল যুব সমাজকে সর্বোত্তম মানুষে পরিণত করেছিলেন ঠিক তেমনি আমাদের ও বর্তমান পরিস্থিতিতে হতাশ না হয়ে কুরআনের বাণী দিয়েই এদেশের বিপথগামী যুব সমাজকে আলোর পথে নিয়ে আসতে হবে। তবে অন্যকে পথ দেখাতে হলে কুরআনের বাণী অনুসরণে নিজেকে আগে সেই পথে চলতে হবে। তাই আমরা যারা অতীতে ইসলামী ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত ছিলাম তাদেরই এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। অতীতে যেমন আমরা ইসলামী সমাজ বিনির্মাণে নিজেদের সকল কিছুই বিলিয়ে দেওয়ার জন্য প্রস্তুত ছিলাম এখনো সেই চেতনাকে আরো শানিত বৃহত্তর আন্দোলনের আমাদের আরো বেশী স্বক্রিয় ভূমিকা পালন করতে হবে।”

উক্ত সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্র নেতা ও সিদ্ধিরগঞ্জ দক্ষিণ সাংগঠনিক থানা সহকারী সেক্রেটারী সাদ আহমদ, সাবেক ছাত্রনেতা মহীউদ্দীন আহমদ সহ অনান্য নেতৃবৃন্দ।