15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

মোঃ হাফিজুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতার ও ঘোড়াঘাট জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জামায়াতে ইসলামী দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার কর্মপরিষদ সদস্য জনাব মোঃ হাফিজুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতার করার ও ঘোড়াঘাট উপজেলা জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১১ সেপ্টেম্বর এক বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে তিনি বলেন, “পুলিশ ১১ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টায় দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলার ঘোড়াঘাট উপজেলা থেকে জনাব মোঃ হাফিজুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। তার বিরুদ্ধে কোনো মামলা বা ওয়ারেন্ট ছিলনা। বেশ কিছু দিন যাবত পুলিশ সারা দেশেই অভিযান চালিয়ে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করছে। আমি পুলিশের এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, জামায়াতে ইসলামীর গঠনমূলক কাজকে বাধাগ্রস্ত করতে নেতা-কর্মীদেরকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করছে ও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক রাজনৈতিক দল। দেশের সংবিধান সকল রাজনৈতিক দলকে দলীয় কার্যক্রম পরিচালনা করার অধিকার দিয়েছে। সরকার পরিকল্পিতভাবে দেশে সন্ত্রাসী পরিবেশ তৈরি করে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদেরকে গ্রেফতার করছে। আমি সরকারকে বলব, জুলুম-নিপীড়ন চালিয়ে ক্ষমতা দীর্ঘায়িত করা যাবে না। জুলুম-নিপীড়ন বন্ধ করে জনাব মোঃ হাফিজুল ইসলামসহ সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য আমি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।”