15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

মাওলানা মাঈনুদ্দীন আহমদকে দ্রুত মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের আমীর জননেতা মাওলানা মাঈনুদ্দীন আহমাদকে অবিলম্বে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার অন্যতম সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরী শাখার ভারপ্রাপ্ত আমীর মাওলানা আবু রাকিব। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, সরকার ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গত ১৭-৪-২০২১ ইং তারিখে রাত ১ টায় রমজান মাসে সম্পূণ অমানবিকভাবে অশীতিপর বৃদ্ধ মাওলানা মাঈনুদ্দীন আহমদকে আটক করে। জামিন পাওয়া বাংলাদেশের সকল নাগরিকের সংবিধান স্বীকৃতি মৌলিক অধিকার হলেও সরকার প্রশাসন ও বিচার বিভাগকে অন্যায়ভাবে ব্যবহার করে দীর্ঘ ৬ মাস যাবত মাওলানা মাঈনুদ্দীন আহমদকে জামিন পাওয়ার অধিকার থেকে বঞ্চিত রেখেছে।

বিবৃতিতে জনাব আবু রাকিব আরো বলেন, মাওলানা মাঈনুদ্দীন আহমদ দীর্ঘদিন যাবত বাধ্যর্কজনিত নানা রোগে ভুগছেন। তিনি দীর্ঘ ৩০ বছর যাবত ডায়াবেটিক, রেটিনপ্যাথি, আরথ্রাইটিস সহ নানাবিধ রোগে আক্রান্ত। তিনি ২০০৬ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে হার্টে বাইপাস সার্জারি করান। কিন্তু বিগত ৬ মাস তিনি কার্যত তার নানাবিধ রোগের যথাযথ চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। এরিমধ্যে গত ৮-১০-২০২১ তারিখ তিনি কারাগারেই অসুস্থ হয়ে গেলে বিজ্ঞ আদালতের নির্দেশে তাঁকে নারায়ণগঞ্জের ১০০ শয্যাবিশিষ্ট ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

জনাব আবু রাকিব অবিলম্বে জননেতা মাওলানা মাঈনুদ্দীন আহমদকে সকল মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা থেকে নিঃশর্ত মুক্তি দিয়ে তাঁর উন্নত চিকিৎসার ব্যবস্হা করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। সাথে সাথে তাঁর আশু রোগমুক্তি কামনা করে দোয়া করার জন্য তিনি দেশবাসীর প্রতি উদাত্ত আহবান জানান।