15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

মহানগর জামায়াতের ঈদ সামগ্রী বিতরণ

মহামারী করোনার মাঝেই ঈদুল ফিতরের আগমন। এই ঈদে দরিদ্র, অভাবী ও ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ঈদের আনন্দ বিলিয়ে দিতে ঈদ সামগ্রী বিতরণ করেছে নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতে ইসলামীর।
১৯ মে মঙ্গলবার দুপুরে শহরের হাজীগঞ্জ এলাকায় ঈদ সামগ্রী বিতরণ উদ্বোধন করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরীর আমীর জনাব মাওলানা মঈনুদ্দিন আহমাদ।
বিতরণ এর  শুরুতে মহানগরীর আমীর জনাব মাওলানা মঈনুদ্দিন আহমাদ বলেন, করোনা ভাইরাসের কারণে সাধারণ মানুষ আর্থিক ও সামাজিক ভাবে ক্ষতিগ্রস্ত। এমনই এক সময়ে মাহে রমজান শেষে পবিত্র ঈদুল ফিতর আমাদের মাঝে সমাগত। এই গুরুত্বপূর্ণ সময়ে সংগঠনের সকল স্তরের নেতাকর্মী ঈদের খরচটুকু করোনা ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছে। আমাদের সাধ্য সীমিত। এই সীমিত সাধ্যের মধ্যেই এই বিতরণ কর্যক্রম চলবে। আল্লাহ আমাদের আরো হিম্মত দিন এবং সাহায্য করুন।
আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ এ সময় সমাজের বিত্তবান ও সচ্ছল শ্রেণীর মানুষকে অভাবী ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।
উল্লেখ্য সাংগঠনিক প্রতিটি থানায় এই কার্যক্রম চলেছে ঈদের দিন পর্যন্ত। এর আগে মহানগরী জামায়াতের উদ্যোগে চলমান লকডাউনে অসহায় মানুষের ঘরে বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে। এর মধ্যে রয়েছে ১৮ টন চাউল, আড়াই টন আলু, ৬৪০ কেজি ডাল, ৭৬২ কেজি পেঁয়াজ, ৪০১ কেজি লবণ, ৪৫২ লিটার ভোজ্য তেল।
৬ হাজার ৭৬৩ টি পরিবারের মাঝে এই সামগ্রী পৌঁছে দেয়া হয়।
এছাড়া করোনা মহামারীতে আড়াই হাজার জনকে মাস্ক, আড়াই হাজার জনকে সাবান, ১৩ শত বোতল সেনিটাইজার এবং ২০ হাজার সতর্কতা মূলক চিঠি বিতরণ করা হয়।