15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

মরহুম মাওলানা সোলাইমান রেজা বাশিরীর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের নারায়ণগঞ্জ শহর শাখার সাবেক সেক্রেটারী , মুন্সীগঞ্জ ও পটুয়াখালী জেলা শাখার সাবেক সভাপতি ও বাংলাদেশ জামায়াত ইসলামী পটুয়াখালী সদর উপজেলা শাখার সেক্রেটারী মরহুম জনাব মাওলানা সুলাইমান রেজা বাশিরীর স্মরণে আজ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।নারায়ণগঞ্জ শহর শাখা শিবিরের সাবেক সভাপতি এড. নিজামউদ্দিনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের আমীর মাওলানা মাঈনুদ্দীন আহমাদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ শাখা জামায়াতের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ। প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাঈনুদ্দীন আহমদ বলেন ” মরহুম মাওলানা সোলাইমান রেজা বাশিরী একজন সদা বিনয়ী, ভদ্র ও নিবেদিত প্রাণ ছিলেন। ইসলামি সমাজ প্রতিষ্ঠায় তাঁর ত্যাগ ও খেদমতের কথা শুধু নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও পটুয়াখালী জেলার মানুষই নয় বরং সারা বাংলাদেশ মানুষ স্মরণে রাখবে।” মাওলানা মাঈনুদ্দীন আহমদ মরহুমের বিধবা স্ত্রী ও ইয়াতিম তিন সন্তানদের সর্বাত্নক সহযোগিতার ঘোষণা দেন।

বিশেষ অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন” মানুষের জীবনে দুঃখ, কষ্ট, বিপদ,আপদ সব আল্লাহ পক্ষ থেকে নির্ধারিত। আমাদের সকল কিছুকে স্বাভাবিকভাবে নিয়ে আল্লাহর রাহে নিজেদের বিলিয়ে দিতে হবে। মুমিনের জীবনে দুঃখ-কষ্ট, আনন্দ-বেদনা সবই কল্যাণকর যদি সে শুকরিয়া ও সবর করে। মরহুম সোলাইমান রেজা ভাইয়ের মৃত্যু নিঃসন্দেহে তার পরিবারের জন্য পরীক্ষা। আমরা দোয়া করি ভাবী যেন তার ইয়াতিম তিন সন্তানদের নিয়ে সবরের সাথে এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন।” ড. মাসুদ মরহুম সোলাইমান রেজার পরিবারের পাশে থাকার ঘোষণা দেন এবং সবাই সাহায্য সহোযোগিতার জন্য এগিয়ে আসার আহবান জানান।

উক্ত দোয়ার অনুষ্ঠানে মরহুমের উদ্দেশ্য স্মৃতিচারণমূলক ও মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা জামায়াতের আমীর বিশিষ্ট শিক্ষাবিদ মুমিনুল হক, পটুয়াখালী জেলা জামায়াতের আমীর অধ্যাপক শাহ আলম, মুন্সিগঞ্জ জেলা জামায়াতের আমীর মাওলানা আবদুল আউয়াল জিহাদী, শহর শিবিরের সাবেক সভাপতি মশিউর রহমান মিঠু, নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের শূরা ও কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার মনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের শূরা ও কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ পূর্ব থানার আমীর হাফেজ মাওলানা এ.এইচ. এম নাসির উদ্দীন সহ পটুয়াখালী ও মুন্সিগঞ্জ জেলা শিবিরের সাবেক নেতৃবৃন্দ সহ মরহুমের সহকর্মীবৃন্দ। আলোচনা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়।