15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0
সর্বশেষ সংবাদ
আমাদের প্রকাশনী

ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমীরসহ ৬ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমীর জনাব আবুল বাশারসহ জামায়াতের ৬ জন নেতাকর্মীকে পুলিশ কর্তৃক অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ৭ মে প্রদত্ত এক বিবৃতিতে বলেন,
“গত ৬ মে সন্ধ্যায় পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমীরসহ জামায়াতের ৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি আরও বলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত গণসংযোগ কর্মসূচি উপলক্ষে জামায়াতের নেতাকর্মীরা ব্রাহ্মণবাড়িয়া শহরের শিমাইল কান্দি এলাকায় ৬ মে গণসংযোগ করছিল। এসময় পুলিশ সম্পূর্ণ বিনা কারণেই তাদের গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই।
তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ ইসলামী দল। জামায়াত দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে। প্রাকৃতিক দুর্যোগসহ সকল বিপদাপদে দুর্দশাগ্রস্ত মানুষ জামায়াতকে পাশে পায়। এতে জামায়াতের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। গণসংযোগ পক্ষ পালনকালে বিপুল সংখ্যক হারে দেশের মানুষের স্বতঃস্ফূর্তভাবে জামায়াতকে সমর্থন করা এবং জামায়াতে যোগ দেয়া তারই প্রমাণ বহন করে। এতে শাসকগোষ্ঠী ভীত হয়ে পড়েছে। তাই জামায়াতকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার জামায়াতের নেতাকর্মীদের হামলা-মামলা দিয়ে হয়রানি করছে। আওয়ামী লীগ গণসংযোগ কর্মসূচিতে বাধা প্রদান করে প্রমাণ করেছে যে, তারা গণতন্ত্র এবং শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী দল নয়। কাজেই তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।
ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমীর জনাব আবুল বাশারসহ জামায়াতের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”