15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

বিশ্বাসযোগ্য তদন্তের মাধ্যমে শল্লার ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করতে হবে-আমীরে জামায়াত

বিশ্বাসযোগ্য তদন্তের মাধ্যমে শল্লার ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমীর ডাঃ শফিকুর রহমান। তিনি আজ তাঁর ভেরিফাইড ফেজবুক পেজে দেওয়া এক পোস্টে সরকার, স্থানীয় প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর প্রতি এই আহবান রাখেন।

তিনি বলেন শাল্লায় সেদিন কি ঘটেছিলো? এর পিছনের মদদ দাতা কারা? এই ঘটনায় নেতৃত্ব দিয়েছিল কারা? একদিন আগে নোয়াগাও গ্রামের বাসিন্দারা জানলেন যে, তাদের গ্রাম আক্রান্ত হতে পারে। আক্রমণের আগেই তারা ঘর-বাড়ি ছেড়ে পার্শ্ববর্তী গ্রাম ও হাওরে আশ্রয় নিয়েছে বলে জানা যায়। তাহলে তারা প্রশাসনকে কোন বিষয়ই অবহিত করেনি? যদি না করে থাকে্ন তাহলে কেন করেননি? আর যদি করে থাকেন তাহলে প্রশাসন অগ্রীম কোন ব্যবস্থা নিলো না কেন? সত্যতা যাচাইয়ের পূর্বেই একটা বিশেষ দলের প্রতি আঙ্গুল তোলা হলো কেন?
এ সমস্ত প্রশ্নের জবাব জানার অধিকার জনগণের রয়েছে। অতীতেও কিছু কিছু নোংরা ঘটনা ঘটার সাথে সাথেই কোন সত্যতা যাচাই বাচাই করা ছাড়াই বিশেষ বিশেষ দলের দিকে আঙ্গুল তোলা হয়েছিল। কিন্তু পরবর্তীতে দেখা গেল, উদোর দায় বুধোর ঘাড়েই চাপানো হয়েছে। আর উদোরা মাঝখান থেকে ফায়দা লুটেছে। শাল্লার ঘটনাও কি সেদিকে যাবে??
বিশ্বাসযোগ্য তদন্তের মাধ্যমে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করে নোংরা ও দুঃখজনক অধ্যায়ের ইতি টানা উচিত।