15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

বিপদ-আপদ ও দুঃসময়ে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোই মানবতার প্রকৃত পরিচয়-মাওলানা মাঈনুদ্দীন আহমদ

বাংলাদেশ জামায়াতে ইসলামী, সিদ্ধিরগঞ্জ দক্ষিণ থানার উদ্যোগে অসচ্ছল ও দরিদ্র মানুষের মাঝে কুরবানীর গোশত বিতরণ করা হয়। উক্ত কোরবানীর গোস্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Bangladesh Jamaat-e-Islami এর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামী-নারায়ণগঞ্জ মহানগরী শাখার আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ।

তিনি বলেন “বিপদ-আপদ ও দুঃসময়ে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোই মানবতার ধর্ম। কোরআনেও আল্লাহ রাব্বুল আলামিন দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবান মানুষদের নির্দেশ দিয়েছে।বাংলাদেশ জামায়াতে ইসলামী ইনসাফ ভিত্তিক একটি সমাজ কায়েমের লক্ষ্যে কোরআনের সেই নির্দেশ মোতাবেক তাদের সাধ্যমত কাজ করে যাচ্ছে। ঈদুল আযহা উপলক্ষে তাই দুস্থ মানুষের পাশে কোরবানির গোশত নিয়ে হাজির হয়েছে জামায়াতে ইসলামী।”

বাংলাদেশ জামায়াতে ইসলামী সিদ্ধিরগঞ্জ দক্ষিণ থানা আমীর আলহাজ্ব কফিল উদ্দিন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Bangladesh Islami Chhatrashibir এর সাবেক কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরী শাখার নায়েবে আমীর জনাব Abdul Zabbar। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মাজলিসে শূরার সদস্য ও মহানগরী সেক্রেটারী মাওলানা আবু রাকিব, নারায়ণগঞ্জ মহানগরীর শাখার কর্ম পরিষদ সদস্য মাওলানা বশিরুল হক ভূঁইয়া, সিদ্ধিরগঞ্জ দক্ষিণ থানা সেক্রেটারী জনাব আব্দুল গফুরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব আব্দুল জব্বার বলেন, “সরকারের দায়িত্ব হচ্ছে দেশের সকল অসহায় ও দুঃস্থ মানুষের মৌলিক অধিকার পূরণ করা। কিন্তু আমরা দুঃখের সাথে দেখছি যে, বন্যা জলোচ্ছ্বাসসহ প্রাকৃতিক দুর্যোগের সময় সরকার তার এ দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। এ পরিস্থিতিতে সমাজের বিত্তবান মানুষসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ও রাজনৈতিক দল সহযোগিতার জন্য এসব অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।
তিনি আরো বলেন, “মুসলমানদের একটি গুরুত্বপূর্ণ ধর্মীয় উৎসব ঈদুল আযহা। এদিনের আনন্দকে সকল মানুষের মাঝে সমানভাবে বিলিয়ে দেয়ার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামী কোরবানির এ সামান্য উপহার নিয়ে আপনাদের নিকট হাজির হয়েছে। একটি সুখী সমৃদ্ধশালী সমাজ কায়েমের পথে এটি একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র। আগামীতে জামায়াত তার সাধ্যমতো আরো বেশি বেশি সহযোগিতার লক্ষ্যে আপ্রান চেষ্টা চালিয়ে যাবে ইনশাআল্লাহ।”

সভাপতির বক্তব্যে আলহাজ্ব কফিল উদ্দিন বলেন, “আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করেছি।”
তিনি সমাজের সকল বিত্তবান মানুষকে এ কাজে এগিয়ে আসার আহ্বান জানান।