15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

বিদ্যুৎ না থাকায় মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে -মাওলানা এটিম মাসুম

বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর পাঁয়তারার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১২ অক্টোবর এক বিবৃতি প্রদান করেছেন।
বিবৃতিতে তিনি বলেন, “দেশে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং চলছে। ক্রমবর্ধমান সংকটের মধ্যেই সরকার আবারো বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধির পাঁয়তারা করছে। লোডশেডিং এর কারণে দেশের কোথাও কোথাও দিনের অধিকাংশ সময় বিদ্যুৎ থাকে না। খোদ রাজধানী ঢাকাতেই প্রতিদিন কয়েকবার বিদ্যুৎ চলে যায়। বিদ্যুৎ না থাকায় মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এর প্রভাব দেশের শিল্প-কারখানায়ও পড়ছে এবং দেশের উৎপাদন চরমভাবে ব্যাহত হচ্ছে। এমতাবস্থায় বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধি করা হলে জনদুর্ভোগ আরো বহু গুণে বৃদ্ধি করবে।
বর্তমান সরকার ক্ষমতায় আসার পর গত ১২ বছরে ৯ বার বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। ভোটার বিহীন নির্বাচিত এই সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। ফলে সরকার একতরফাভাবে জনমতের কোনো তোয়াক্কা না করেই বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর পাঁয়তারা করছে। অব্যাহত লোডশেডিংয়ের কারণে এমনিতেই মানুষের দুর্ভোগের সীমা নেই। এই পরিস্থিতিতে বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হলে তার নেতিবাচক প্রভাব সবক্ষেত্রেই পড়বে। মানুষের কষ্ট বাড়বে এবং দেশে সংকট আরো ঘনিভূত হবে।
মানুষের দুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে বর্তমান এই নাজুক পরিস্থিতিতে বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত থেকে বিরত থাকার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”