15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

বাজেটে প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য ও দারিদ্র দূরীকরণের বিষয়টি উপেক্ষা করা হয়েছে- এহসানুল মাহবুব যোবায়ের

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, স্বাস্থ্য সুরক্ষা পাওয়া একজন নাগরিকের মৌলিক অধিকার। কিন্তু সদ্য ঘোষিত বাজেটে প্রান্তিক অসহায় দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষায় কোন উদ্যোগ নেই। ঋণনির্ভর কল্পনাবিলাসী বাজেটে জনগণের কোন কল্যাণ ভয়ে আনবে না। এর চেয়ে দেশের অর্থনৈতিক সঙ্কট আরো ঘণীভুত হবে। দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে না পারলে দেশের উন্নয়ন অগ্রগতি সম্ভব নয়। ধনীদের আরো ধনী বানানোর মাধ্যমে ডলারে মাথাপিছু আয় বৃদ্ধি দেখানো যায়, এতে মানুষের ভাগ্যের কোন পরিবর্তন হয়না। কারণ গ্যাস ভোজ্যতেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে দরিদ্র অসহায় মানুষের জীবন জীবিকা কঠিন হয়ে পড়েছে। সাম্প্রতিক বন্যার পর সিলেটের বিশাল দরিদ্র জনগোষ্ঠী নানা রোগব্যাধিতে ভুগছেন। কিন্তু এব্যাপারে সরকার এখনো কোন পদক্ষেপ গ্রহণ না করায় বন্যায় ক্ষতিগ্রস্তরা চরম স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন।
তিনি শুক্রবার সিলেট মহানগরীর কোতোয়ালী পশ্চিম থানা জামায়াতের উদ্যোগে নগরীর ১৩নং ওয়ার্ডে বন্যা পরবর্তী মহামারির প্রকোপ রোধে অনুষ্ঠিত দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। থানা আমীর মুহাম্মদ আজিজুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী পারভেজ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, সহকারী সেক্রেটারী মোহাম্মদ আব্দুর রব, অফিস সেক্রেটারী জাহেদুর রহমান চৌধুরী, জামায়াত নেতা মাওলানা আব্দুল মুকিত ও ইফতেখার আহমদ।
বিশেষজ্ঞ চিকিৎসক টীমের সমন্বয়ে অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পে সকাল থেকে দিনভর ২ শতাধিক রোগীকে প্রেসক্রিপশন ও বিনামূল্যে ঔষুধ প্রদান করা হয়।