15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘অবিরাম ষড়যন্ত্র’ শিরোনামে মরহুম অধ্যাপক গোলাম আযমের বিরুদ্ধে মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

২ আগষ্ট দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘অবিরাম ষড়যন্ত্র’ শিরোনামে প্রকাশিত সম্পাদকীয়তে মরহুম অধ্যাপক গোলাম আযম সাহেবের বিরুদ্ধে যে মিথ্যাচার করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ ২ আগষ্ট প্রদত্ত এক বিবৃতিতে বলেন,

“২ আগষ্ট দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘অবিরাম ষড়যন্ত্র’ শিরোনামে প্রকাশিত সম্পাদকীয়তে জনাব শামসুদ্দিন চৌধুরী মানিক মরহুম অধ্যাপক গোলাম আযম সাহেবের বিরুদ্ধে চরম মিথ্যাচার করেছেন। তিনি প্রকাশিত সম্পাদকীয়র এক জায়গায় ‘যার প্রত্যক্ষ মদদে হাজার হাজার বাঙ্গালীকে খুন করা হয়েছিল’ মর্মে মরহুম অধ্যাপক গোলাম আযম সাহেবের বিরুদ্ধে যে বক্তব্য প্রদান করেছেন তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমরা তার এ মিথ্যা বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ভাষা সৈনিক মরহুম অধ্যাপক গোলাম আযম বাংলাদেশে ইসলামি আন্দোলনের একজন অন্যতম ব্যক্তিত্ব ছিলেন। বিপুল জনপ্রিয়তা, দেশপ্রেম এবং দায়ী ইলাল্লাহ হিসেবে তাঁর যে অসামান্য ভূমিকা ছিল তা এ দেশের মানুষের নিকট তাঁকে আজীবন স্মরণীয় করে রাখবে। মরহুম অধ্যাপক গোলাম আযম সাহেবের নাগরিকত্ব মামলায় বাংলাদেশের মহামান্য সুপ্রীমকোর্ট এক ঐতিহাসিক রায় প্রদান করেন। অধ্যাপক গোলাম আযম কাউকে খুন করেছেন, এ ধরনের কোনো অভিযোগ আজ পর্যন্ত দেশের কোথাও কেউ দায়ের করেনি।

অধ্যাপক গোলাম আযমের সন্তান সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আল আযমী সম্পর্কে তিনি যে সব কথাবার্তা লিখেছেন, তা তাঁর মনগড়া বক্তব্য ছাড়া আর কিছু নয়। সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আল আযমী পূর্ণ পেশাদারিত্বের সাথে একজন দেশপ্রেমিক সৈনিক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর পিতার রাজনৈতিক পরিচয়ের কারণে তাঁকে প্রতিহিংসার শিকার হতে হয়েছে।

ভবিষ্যতে মরহুম অধ্যাপক গোলাম আযম সাহেবের বিরুদ্ধে এ ধরনের মিথ্যাচার করা থেকে বিরত থাকার জন্য আমি সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানাচ্ছি।”