15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

বাংলাদেশ জামায়াতে ইসলামী,নারায়ণগঞ্জ মহানগরী শাখার বার্ষিক রুকন সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম বলেছেন, ইসলামী আন্দোলনের কর্মীদেরকে বাংলাদেশের এই ভূখণ্ডে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছে দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করে যেতে হবে। আমাদের পাথেয় হচ্ছে কোরআন, হাদিস, উত্তম আচরণ এবং সুন্দর ব্যবহার। মহান আল্লাহ রাব্বুল আলামীন তাঁর কালামুল্লাহ হাকিমে বলেন, “তোমরা আল্লাহর পথে মানুষদেরকে ডাকো হেকমত এবং উত্তম নসিয়াতের মাধ্যমে।” জুলুম নির্যাতন ও সমস্ত বাঁধা উপেক্ষা করেই আমাদেরকে অসহায় এবং দুর্বল মানুষের পাশে দাঁড়াতে হবে। মনে রাখতে হবে এই দাওয়াতি কাজ করে গিয়েছেন নবী-রাসূলগণ । সকল নবী-রাসূলই বিভিন্ন বাঁধার সম্মুখীন হয়েছিলেন, অনেক নবীদেরকে হত্যা করা হয়েছিল। সর্বোপরি আমাদের প্রিয় নবী রাসুল আকরাম সাল্লাল্লাহু ইসলামকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছিল, হিজরত করতে হয়েছিল স্বদেশভূমি থেকে মদিনাতে। তারপরও তিনি এই মহান কাজে ব্রত ছিলেন , প্রতিষ্ঠা করতে পেরেছিলেন মদিনায় একটি শান্তপ্রিয় রাষ্ট্র। তাই আমাদেরকে ও রাসূলে আকরাম সাল্লাল্লাহু সাল্লাম এর পথ ধরে আল্লাহর নির্দেশিত হুকুম আহকাম মেনে ইসলামী আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে সকল স্তরের মানুষদেরকে এই আন্দোলনে শামিল করতে হবে। তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামী-নারায়ণগঞ্জ মহানগরী কর্তৃক আয়োজিত বার্ষিক রুকন সম্মেলন ২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ জামায়াতে ইসলামী – নারায়ণগঞ্জ মহানগরীর সম্মানিত আমীর ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা Abdul Zabbar এর সভাপতিত্বে ও সেক্রেটারি জনাব মাওলানা আবু নাকিবের পরিচালনায় উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের অন্যতম সদস্য শহীদি কাফেলা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট আইনজীবী জনাব মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় কর্ম পরিষদের অন্যতম সদস্য নারায়ণগঞ্জ মহানগরীর সাবেক আমির মজলুম জননেতা মাওলানা মঈনুদ্দিন আহমদ।
কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য জনাব মতিউর রহমান আকন্দ পৃথিবীর বিভিন্ন দেশ চলমান ইসলামি আন্দোলনগুলোর দাওয়াতি কাজের পদ্ধতি ও কর্মপন্থা তুলে এদেশের গণমানুষের কাছে ও সেসব পন্থা ও পদ্ধতি অনুসরণ করে ইসলামের সুমহান আদর্শের বানী পৌঁছে দেওয়ার জন্য সংগঠনের মূল জনশক্তি রুকনদের কার্যকরী ভূমিকা পালনের আহবান জানান।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরী শাখার সাবেক আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ সংগঠনের রুকনদের সকল কাজের উদ্দেশ্য নির্ধারণের ক্ষেত্রে ইখলাস, খুলসিয়াত তথা আল্লাহর সন্তুষ্টি অর্জনকেই প্রাধান্য দেওয়ার আহবান জানান।
সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জ মহানগরীর আমীর জনাব আবদুল জব্বার রকুনদের শপথের সময়ের কথা স্মরণ করিয়ে দিয়ে দ্বীন প্রতিষ্ঠার আন্দোলন নিজেদের সব কিছু উজার করে দিয়ে ময়দানে কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।