15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

বন্যার্তদের প্রতি সহযোগিতা করুনা নয়, বরং ভাইদের প্রতি ভাইয়ের পাওনা- আমীরে জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট ও সুনামগঞ্জের লাখো-লাখো মানুষ। বন্যার্ত মানুষের দুঃখ-দুর্দশা কিছুটা হলেও আমরা অনুভব করতে পেরেছি। তাই বন্যার শুরু থেকে জামায়াতের ভাইয়েরা বন্যার্তদের পাশে সাধ্যমত সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছে। এই কঠিন সময়ে বন্যার্তদের প্রতি সহযোগিতা কোন করুনা নয়, বরং ভাইয়ের কাছে ভাইয়ের অধিকার। আর জামায়াত সেই অধিকার প্রতিষ্ঠার জন্য একটি ইনসাফপূর্ণ সমাজ বিনির্মাণ করতে কাজ করছে। সমাজের শ্রেণী বৈষম্য দূর করে মানুষে মানুষে ভেদাভেদ ভুলে একটি ভ্রাতৃত্বপ্রতিম সমাজ গঠন করতে চায়। শত জুলুম ও নিপীড়ন স্বত্তেও জামায়াত তার কাঙ্খিত লক্ষ্য থেকে বিচ্যুত হয়নি। বন্যা হয়তো বেশীদিন থাকবেনা, কিন্তু এর রেশ দীর্ঘদিন বয়ে বেড়াতে হবে বন্যার্তদের। তাই বিপদের সময়ে একে অপরের পাশে থাকা আমাদের নৈতিক দায়িত্ব।
তিনি আরো বলেন, এমনিতেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে এমনিতেই জনজীবন অতীষ্ঠ। এর মধ্যে বন্যায় সিলেট অঞ্চলের মানুষের দুঃখ দুর্দশা বেড়েছে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ তৎপরতা না থাকায় বন্যার্ত মানুষের কষ্ট বাড়ছে। সিলেটের বন্যার্ত মানুষের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানাচ্ছি। একই সাথে সামর্থবানদের সাধ্যমত এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।
তিনি নগরীর কুশিঘাটসহ বিভিন্ন বন্যাদূর্গত এলাকা পরিদর্শন শেষে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা দক্ষিণের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান ও সিলেট সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ডের কাউন্সিলার সোহেল আহমদ রিপন।
এসময় উপস্থিত ছিলেন, শাহপরান পশ্চিম থানা আমীর মু. আনোয়ার আলী ও সেক্রেটারী মু. শাহেদ আলী, ২৪নং ওয়ার্ড সভাপতি আহমেদ মাসুদ, জামায়াত নেতা মামুন হোসাইন ও ফরহাদ আহমদ প্রমূখ।
এদিকে ধারাবাহিক ত্রাণ তৎপরতার অংশ হিসেবে প্রতিদিনের ন্যয় রোববার ও সোমবারও নগরীর বিভিন্ন বন্যাদূর্গত এলাকায় সিলেট মহানগর জামায়াতের ত্রাণ বিতরণ অব্যাহত ছিল। মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মোহাম্মদ আব্দুর রবের নেতৃত্বে ১২নং ওয়ার্ডের কুয়ারপাড় এলাকায়, জালালাবাদ থানা সেক্রেটারী জুনাইদ আল হাবীবের নেতৃত্বে ৩৯ নং ওয়ার্ডের টুকেরগাও এলাকায় ও জামায়াত নেতা গিয়াস উদ্দিনের নেতৃত্বে নগরীর সোবহানীঘাট এলাকায় পানিবন্দী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।