15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

বড় হতে হলে সত্যিকারের মুসলিম হতে হবে – মাওলানা আবদুল জব্বার

বাংলাদেশ জামায়াত ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরার অন্যতম সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামী-নারায়ণগঞ্জ মহানগরী শাখার নায়েবে আমির মাওলানা আব্দুল জব্বার বলেছেন, বড় হতে হলে সত্যিকারে মুসলিম হতে হবে। কারণ মুসলিম হওয়ার ব্যতীত ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, আবিষ্কারক, যত কিছুই হই না কেন সকল কিছুই পরকালে ব্যর্থ হবে। তাই শিক্ষাবিদ, ইঞ্জিনিয়ার, ডাক্তার হওয়ার সাথে সাথে সত্যিকারের মুসলিম হওয়ার জন্য আমাদেরকে চেষ্টা করতে হবে। তিনি আরো বলেন আমাদের দেশে আজ লক্ষ লক্ষ ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিচারপতি, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা রয়েছে যারা মুসলিম না হওয়ার কারণে কিংবা মুসলমানের গুণাবলী অনুসরণ না করার কারণে অন্যায়ের সাথে, অবিচারের সাথে, জুলুমের সাথে, সন্ত্রাসের সাথে তারা জড়িত। দেশের মানুষের সম্পদ অন্যায় ভাবে তার এই ভক্ষণ করছে। তারা যদি সত্যিকারের মুসলমান হত তাহলে পরকালে বিশ্বাসী হতো তাহলে তাদের দ্বারা জাতি সামগ্রীর উপকৃত হতো নির্যাতিত নিবৃত হতো না। তাই সত্যি কারের মুসলমান হওয়ার জন্য আমাদেরকে পড়াশোনা পাশাপাশি কোরআন অধ্যায়ন করতে হবে, হাদিস সাবধান করতে হবে, রাসূল সাল্লাল্লাহু আলাই সালাম এর জীবনী আমাদেরকে জানতে হবে সাহাবায়ে কেরামের জীবনী আমাদেরকে জানতে হবে, শ্রেষ্ঠ জ্ঞানীগুণীদের জীবনী আমাদেরকে জানতে হবে এবং আমাদের জীবন চরিত্র গড়ে তুলতে হবে। সাথে সাথে পিতা-মাতা গুরুজনদের না ইনসাফ পূর্ণ আদেশ নিষেধ মেনে চলতে হবে।

তিনি আজ বাংলাদেশ জামায়াত ইসলামী নারায়ণগঞ্জ উত্তর থানার উদ্যোগে ইসলামী আন্দোলনের পরিবারের সদস্যদের নিয়ে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন। নারায়ণগঞ্জ উত্তর থানার আমীর আবু তালহার সভাপতিত্বে এবং থানা সেক্রেটারি জনাব আবুল কালাম আজাদ এর পরিচালনায় নগরীর “শুভেচ্ছা” মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগর শাখার ইসলামী সেক্রেটারী সাইফুল ইসলাম রনি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন থানার কর্ম পরিষদের সদস্য আলহাজ্ব মনির হোসেন,আব্দুল কুদ্দুস, আব্দুর রহিম, মোস্তফা মইনুল হক তারিক এবং ছাত্রশিবির নারায়ণগঞ্জ সদর উত্তরের সভাপতি শাহাবুদ্দিনপ্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে সাইফুল ইসলাম রনি বলেন ইসলামী ছাত্রশিবিরের প্রতিষ্ঠা হয়েছে দিশাহারা পথহারা ছাত্রসমাজকে পথ দেখানোর জন্য। তাই আজকে হাজার হাজার লক্ষ লক্ষ ছাত্র ইসলামী ছাত্রশিবিরের ছায়াতলে সমবেত হচ্ছে। তিনি উপস্থিত সকলকে ইসলামী ছাত্রশিবিরের ছায়াতলে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বিশিষ্ট কণ্ঠশিল্পী জনাব সাইদুল ইসলাম সহ অনান্য শিল্পীবৃন্দ।