15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

ফিলিস্তিনি মুজাহীদদের পাশে বিশ্বের সকল মুসলিমদের এগিয়ে আসতে হবে

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর ডাঃ সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেছেন, ইসরাইলী দখলদারির অবসান ঘটিয়ে স্বাধীনতাকামী ফিলিস্তিনের পাশে মুসলিম উম্মাহকে এগিয়ে আসতে হবে।
তিনি আজ রবিবার বাংলাদেশ জামায়াতে ইসলামী, নারায়ণগঞ্জ মহানগরীর উদ্যোগে আয়োজিত ভার্চ্যুয়ালী ঈদ পুনর্মিলনীতে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
তিনি বলেন, আজকে সামগ্রীকভাবে আমাদের দেশের যে পরিস্থিতি, তাতে সৎ, দক্ষ এবং যোগ্য নেতৃত্ব ছাড়া দেশকে উন্নয়নের রাজপথে নিয়ে আসা সম্ভব নয়। তিনি বলেন, সৎ-দক্ষ এবং যোগ্য নেতৃত্বের জন্য দেশ আজ অপেক্ষা করছে। এদেশকে রক্ষার জন্য জামায়াতের প্রতিটি কর্মীকে একজন সৎ, দক্ষ এবং যোগ্য নেতা হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।
ইসলামের ব্যাপক প্রচার এবং প্রসারের কাজ জামায়াতের কর্মীদের নিরলসভাবে করতে হবে। আল্লাহর সন্তুষ্টির প্রেরণায় উজ্জীবিত হয়ে এ কাজে ঝাঁপিয়ে পড়তে হবে। মনে রাখবেন, অতীতে ইসলামের প্রচার এবং প্রতিষ্ঠার কাজ যারাই করেছেন তাদেরকে জেল, জুলুম ও নির্যাতনের শিকার হতে হয়েছে। আজকেও যারা এই কাজ করবেন তাদেরকেও নানা ধরনের জুলুম নির্যাতনের শিকার হতে হবে।
আগামীতে এদেশে দ্বীনের বিজয়ের জন্য সবাইকে নিজ নিজ অবস্থান থেকে যথাযথভাবে ভূমিকা রাখতে হবে। এজন্য আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে। আল্লাহর সাহায্য ছাড়া দ্বীনের বিজয় সম্ভব নয়।
তিনি বলেন, প্রত্যেক জামায়াত কর্মীকে তিনটি কাজ করতে হবে-
এক. সংগঠনকে আরো বেশী গণ-মানূষের কাছে পৌঁছে দিতে হবে।
দুই. ব্যাপকহারে সংগঠনের দাওয়াতী কাজ অব্যাহত রাখতে হবে।
তিন. নিজেদেরকে দাওয়াতদানের উপযোগী করে গড়ে তুলতে হবে।
নারায়ণগঞ্জ মহানগরী আমীর মাওলানা Abdul Zabbar এর সভাপতিত্বে এবং মহানগরী সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানোয়ার হোসাইনের সঞ্চালনায় উক্ত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও অঞ্চল পরিচালক জনাব সাইফুল আলম খান মিলন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মঈনুদ্দীন আহমদ, নারায়ণগঞ্জ জেলা আমীর জনাব মুমিনুল হক সরকার, ঢাকা দক্ষিণ জেলা আমীর জনাব মাওলানা দেলওয়ার হোসাইন, নরসিংদী জেলা আমীর জনাব মুসলেহ উদ্দিন, নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের নায়েবে আমীর মাওলানা মুঃ আবদুল কাইয়ুম, ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি ছাত্রনেতা আসাদুজ্জামান রাকিব। এছাড়া আরো উপস্থিত ছিলেন জামায়াতের মহানগরীর সহকারী সেক্রেটারি জনাব জামাল হোসাইন, কর্মপরিষদ সদস্য জনাব জাকির হোসাইন, হাফেজ আব্দুল মোমিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, আমরা যারা এই আন্দোলনে শামিল হয়েছি তাদেরকে একনিষ্ঠভাবে সন্দেহ সংশয় এর উর্ধ্বে উঠে ইসলামী আন্দোলনের কাজ করে যেতে হবে। আমরা যদি জান্নাতে যেতে চাই তাহলে একনিষ্ঠ ভাবে দ্বীন প্রতিষ্ঠার কাজ অবশ্যই করতে হবে। এ পথে আল্লাহর সাহায্যই হচ্ছে আমাদের সম্বল।
সভাপতির বক্তৃতায় জনাব আবদুল জব্বার বলেন, পরিস্থিতি যাই হোক আমাদেরকে দেশের স্বাধীনতা – সার্বভৌমত্ব ও ইসলাম রক্ষায় সর্বস্ব দিয়ে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, পবিত্র কুরআনের ভাষায় হালকা কিংবা ভারী যে অবস্থায় আছি, সে অবস্থাতেই বেরিয়ে পড়তে হবে।
দ্বীন কায়েমের সংগ্রামে অংশগ্রহণ করা সবচেয়ে বড় ফরজ। এজন্য আমাদের সবাইকে সক্রিয়ভাবে দ্বীন প্রতিষ্ঠার কাজে অংশগ্রহণ করতে হবে।
অনুষ্ঠানে ইসলামী সংগীত পরিবেশন করেন সাইমুম শিল্পীগোষ্ঠীর পরিচালক আতিক তাশরিফ, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক ও সাইমুম শিল্পীগোষ্ঠীর সাবেক পরিচালক আব্দুল্লাহ আল নোমান, সংগীত শিল্পী এম সি মামুন এবং কবিতা আবৃত্তি করেন মহানগরীর কর্মপরিষদ সদস্য হাফেজ আব্দুল মোমিন।