15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

পুলিশের ওপর হামলার খবর সঠিক নয়ঃ কয়েকটি গণমাধ্যমে অপপ্রচার চালানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ

কয়েকটি গণমাধ্যমে ‘জামায়াত পুলিশের ওপর হামলা করেছে’ মর্মে পুলিশের উদ্ধৃতি দিয়ে যে বক্তব্য প্রচারিত হচ্ছে তার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ৩০ ডিসেম্বর নিম্নোক্ত বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, “পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর গণমিছিলের আয়োজন করে। জামায়াতে ইসলামীর শান্তিপূর্ণ মিছিলের শুরুতেই পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ মিছিলকারীদের ওপর হামলা করে এবং লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে শতাধিক নেতাকর্মী আহত হন। পুলিশের নিক্ষিপ্ত রাবার বুলেটে একজন মাথায় আঘাত প্রাপ্ত হন। টিয়ারসেল ও রাবার বুলেটের আঘাতে ৫ জনের অবস্থা গুরুতর।

বিবৃতিতে তিনি আরো বলেন, জামায়াত পুলিশের ওপর হামলা করেছে এ কথা সঠিক নয়। রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে জামায়াতের কোনো বিরোধ নেই। সুতরাং পুলিশের ওপর হামলা করার প্রশ্নই আসে না। জামায়াতের কোনো নেতাকর্মী পুলিশের ওপর হামলা করেনি। জামায়াতকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার হীনউদ্দেশ্যে এবং চলমান গণআন্দোলন ভিন্ন দিকে প্রবাহিত করার লক্ষ্যে ‘জামায়াত পুলিশের ওপর হামলা করেছে’ মর্মে অপপ্রচার চালানো হচ্ছে। আমরা এ অপপ্রচার চালানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানাচ্ছি।”