15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যোগে আয়োজিত কর্মী সম্মেলনে বর্তমান পরিস্থিতিতে কর্মীদের করণীয় সম্পর্কে মুহতারাম সেক্রেটারী জেনারেলের নসীহত-

১.বর্তমানে করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে ও অপরকে সচেতন করতে হবে।
২. করোনা আক্রান্ত রোগীদের সহযোগিতায় জামায়াতের সকল জনশক্তিকে এগিয়ে আসতে হবে।
৩. ইসলামী আন্দোলনের কাজকে সবচেয়ে বেশী অগ্রাধিকার দিতে হবে। এইক্ষেত্রে সূরা তওবার ১৯,২০,২১ ও ২২ নম্বর আয়াতগুলো অধ্যয়ন করে মর্ম উপলব্ধি করতে হবে এবং সে আলোকে নিজেদের আমলের পরিবর্তন করতে হবে।
৪. জ্ঞান অর্জনের জন্য ব্যাপকভাবে প্রতিদিন নিয়মিত কোরআন, হাদীস ও ইসলামী সাহিত্য অধ্যয়ন করতে হবে। কোরআনকে সঠিকভাবে বুঝার জন্য তাহফীমুল কোরআন অধ্যয়ন করতে হবে। সকল কর্মীকে জীবনে অন্ততঃ দুইবার সম্পূর্ণ তাহফীম পড়ে শেষ করতে হবে।

 

৫. নিজেদের আমলী জিন্দেগীকে উন্নত করতে হবে। খুশু-খুজুর সাথে আল্লাহকে হাজির-নাজির জেনে নিয়মিতভাবে জামায়াতের সাথে সালাত আদায় করতে হবে। শেষ রাতের নামাজের প্রতি বেশী গুরুত্ব দিতে হবে।
৬. সর্বাবস্থায় নিয়মিত দাওয়াতী কাজ করে যেতে হবে।
৭. আদর্শ পরিবার গঠন করতে হবে। সাংগঠনিক মর্যাদায় পারিবারিক ইউনিটের কার্যক্রম তদারকি করতে হবে। ছেলেরা যাতে ছাত্র সংগঠনে, মেয়েরা যাতে ছাত্রী সংগঠনে এবং স্ত্রীরা যাতে মূল সংগঠনে সক্রিয় থাকে সেদিকে নজর রাখতে হবে।
৮. দায়িত্বানুভূতি নিয়ে সবাইকে সাংগঠনিক দায়িত্ব পালন করে যেতে হবে। স্ব-স্ব ইউনিটের প্রোগ্রাম বাস্তবায়নসহ কর্মীদের সাথে নিয়মিত যোগাযোগ অব্যাহত রাখতে হবে।
৯. সকল দায়িত্বশীলদের তাদের স্ব-স্ব ক্ষেত্রে যোগ্য নেতৃত্ব সৃষ্টির করার চেষ্টা করে যেতে হবে।
১০. বিরাজমান পরিস্থিতিতে আন্দোলনের কাজকে বিকল্প পদ্ধতিতে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে অনলাইন প্লাটফরমসহ সকল ডিজিটাল উপকরণের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে।