15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

দৈনিক জনকণ্ঠ পত্রিকার মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ

১০ সেপ্টেম্বর দৈনিক জনকন্ঠ পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘তালেবান, আল-কায়েদা ও আইএসআইর সঙ্গে জামায়াত কানেকশন’ শিরোনামে প্রকাশিত খবরে জামায়াতে ইসলামী সম্পর্কে যে মিথ্যা তথ্য পরিবেশন করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ ১০ সেপ্টেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন,

“১০ সেপ্টেম্বর দৈনিক জনকন্ঠ পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘তালেবান, আল-কায়েদা ও আইএসআইর সঙ্গে জামায়াত কানেকশন’ শিরোনামে প্রকাশিত খবরে জামায়াতে ইসলামী ও জামায়াত নেতৃবৃন্দ সম্পর্কে যে সব কথা বলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও কল্পকাহিনী ছাড়া আর কিছু নয়। রিপোর্টে ‘বিভিন্ন সংগঠনের সাথে জামায়াতের কানেকশন এবং সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত’ মর্মে যেসব কথা বলা হয়েছে তা সংশ্লিষ্ট প্রতিবেদকের উর্বর মস্তিষ্কের মনগড়া বক্তব্য। এছাড়া প্রতিবেদনে ‘আফগানিস্তানে তালেবান উত্থানে বাংলাদেশী জঙ্গীদের নিয়ে শঙ্কার মধ্যে যুবকের দল ভারত-পাকিস্তান হয়ে আফগানিস্তানে ‘হিজরত’র চেষ্টার পেছনে জামায়াতে ইসলামীর মদদ ও ইঙ্গিত আছে বলে মনে করেন তদন্তকারীরা’ মর্মে জামায়াতের বিরুদ্ধে যে মিথ্যা অভিযোগের ইঙ্গিত করা হয়েছে তার সাথে জামায়াতের দূরতম কোনো সম্পর্ক নেই। সম্পর্ক থাকার প্রশ্নই আসে না। সংবাদপত্র নীতিমালা লঙ্ঘন করে, কোনো নিয়ম-নীতির তোয়াক্কা না করে জামায়াতের বিরুদ্ধে ধারাবাহিকভাবে মিথ্যা প্রতিবেদন প্রকাশ করা জনকণ্ঠ পত্রিকার মজ্জাগত অভ্যাসে পরিণত হয়েছে। আমি এই মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

জামায়াতের বিরুদ্ধে এ সব মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর রিপোর্ট প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য আমি দৈনিক জনকণ্ঠ পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”