15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

দেশে গণতন্ত্র ও বাক স্বাধীনতা বলে কিছু নেই-মাওলানা মাসুম

১৫ সেপ্টেম্বর ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১৪ সেপ্টেম্বর ২০২১ এক বিবৃতি প্রদান করেছেন।
বিবৃতিতে তিনি বলেন, “১৫ সেপ্টেম্বর ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’। বাংলাদেশে আজ এমন এক পরিস্থিতি বিরাজ করছে, যখন দেশে গণতন্ত্র ও বাক-স্বাধীনতা বলতে কিছু নেই। প্রতিনিয়ত মানবাধিকারের লঙ্ঘন ও হামলা, মামলা, গুম, খুনের শিকার হচ্ছে মানুষ। সম্প্রতি মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচসহ বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন বাংলাদেশের মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। যুক্তরাজ্যের বিদেশ ও কমনওয়েলথ কার্যালয় থেকে প্রকাশিত ২০২০ সালের এক প্রতিবেদনে বাংলাদেশের মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং তারা মানবাধিকার নিয়ে উদ্বেগে থাকা ৩২টি দেশের মধ্যে বাংলাদেশকেও যুক্ত করেছে।
মূলত বাংলাদেশে আজ একটি গণতন্ত্রহীন রাষ্ট্রে পরিণত হয়েছে। মানুষের নাগরিক ও গণতান্ত্রিক অধিকার বলতে কিছু নেই। মানুষের ভোটাধিকার, বেঁচে থাকার অধিকার ও স্বাধীন মতপ্রকাশের অধিকারসহ সবকিছুই বর্তমান সরকার কেড়ে নিয়েছে। সরকারের সীমাহীন দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে কেউ কোনো কথা বললেই তাকে মামলা দিয়ে, জেলে পাঠিয়ে বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। এ সরকারের আমলে সবচাইতে বেশি জুলুমের শিকার হয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতা-কর্মীগণ। সম্প্রতি জামায়াতের সেক্রেটারি জেনারেলসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে। বিভিন্ন দলের নেতা-কর্মীদেরকেও অন্যায়ভাবে গ্রেফতার করা হচ্ছে। উচ্চ আদালতের নির্দেশনা অগ্রাহ্য করে নেতৃবৃন্দকে দিনের পর দিন রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে।
গণতান্ত্রিক অধিকার আদায় এবং সরকারের সকল গণবিরোধী কর্মকাণ্ড, অন্যায় ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি সচেতন দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি।”
May be an image of text that says '১৮ সেপ্টেম্বর 'আন্তর্জাতিক গণতন্ত্র দিবস' বাংলাদেশে এমন এক পরিস্থিতি বিরাজ করছে, যখন দেশে গণতন্ত্র 3 স্বাধীনতা বলতে কিছু নেই মাওলানা এটিএম মাছু'ম ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বাংলাদেশ জামায়াতে ইসলামী VOTE conwrniocna jamaat-e-islami.org BJ. BJI_Offical bjiofficial bji.official'
Saifullah Mohammad Tufayal, Nasibul Mohaseb and 1.4K others
16 Comments
88 Shares
Like

Comment
Share