15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

দুর্নীতিমুক্ত সমাজ গঠনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের এগিয়ে আসতে হবে-আমীরে জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর, ফোরাম অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের প্রধান উপদেষ্টা ডাঃ শফিকুর রহমান বলেছেন, দেশের উন্নয়ন খাতের বাজেটের সিংহভাগ ডিপ্লোমা ইঞ্জিয়ারদের মাধ্যমে বাস্তবায়িত হয়। এ ক্ষেত্রে সততা এবং নৈতিকতা না থাকলে দেশের উন্নয়ন মুখথুবড়ে পড়বে। এজন্য আল্লাহভীতি এবং পরকালের জবাবদিহিতার অনুভূতি নিয়ে কাজ করতে হবে। তিনি বলেন দুর্নীতি করে দুনিয়ার জীবনে ধরা না খেলেও আখিরাতের জালে ঠিকই ধরা পড়তে হবে। তিনি দুর্নীতিমুক্ত আদর্শ সমাজ গঠনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের এগিয়ে আসার আহ্বান জানান।

ফোরাম অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর জেলা সভাপতি সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ফোরামের কেন্দ্রীয় সভাপতি প্রকৌশলী মোঃ গিয়াস উদ্দিন উদ্দিনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল হাসেমের পরিচালনায় ভার্চুয়ালী অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ফোরামের উপদেষ্টা সাইফুল আলম খান মিলন। সম্মেলনে পবিত্র কুরআনে হাকিম থেকে দারস পেশ করেন ফোরামের অন্যতম উপদেষ্টা মাওলানা আব্দুল হালিম। বক্তব্যে রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ আবু বকর সিদ্দিক, ফিরোজ আহমদ, বদরুজ্জামান কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, আব্দুল বাতেন, আব্দুস সামাদ সরদার, সাইফুল্লাহ মানসুর, মোঃ এনামুল হক, আবু আনোয়ার, বোরহান উদ্দীন প্রমুখ।

ডাঃ শফিকুর রহমান আরো বলেন, কু আনফুছাকুম ওয়া আহলিকুমুন্ নার – তুমি নিজে বাঁচ এবং তোমার আহলকে দোজখের আগুন থেকে বাঁচাও – কুরআনের এই নির্দেশনার আলোকে আদর্শ পরিবার গঠনের জন্য রক্ত সম্পর্কীয় আত্মীয়, বৈবাহিক সম্পর্কীয় আত্মীয় এবং কর্মক্ষেত্রের সহকর্মীদের মাঝে দাওয়াতী কাজ করতে হবে। ছাত্রজীবনের দীনের সাথী যারা কর্মক্ষেত্রে এসে হারিয়ে গেছে তাদের জন্য আল্লাহর কাছে দোয়া করতে হবে। তিনি ইসলামী কল্যাণ রাষ্ট্র গঠনে ডিপ্লোমা ইঞ্জিয়ারদের ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানান।

সাইফুল আলম খান মিলন সম্মেলনে আগত জেলা সভাপতিদের বক্তব্য শুনেন এবং সংগঠন পরিচালনায় সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সমাপনী বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি মোঃ গিয়াস উদ্দিন সংগঠন পরিচালনায় ফোরামের কেন্দ্রীয় উপদেষ্টাদের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি জেলায় উপজেলায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংগঠিত করে মজবুত সংগঠন গড়ে তোলার জন্য জেলা সভাপতিদের প্রতি আহ্বান জানান। তিনি বেকার প্রকৌশলী ও গরীব অসহায় ছাত্রদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান।