15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন জামায়াত নেতা সেলিম উদ্দিন

রাজধানীর ভাটারার সাইদনগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে অগ্নিদগ্ধ হয়ে একজন কিশোরীর প্রাণহানি ও বেশকিছু বাড়িঘর পুড়ে যাওয়ার ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন।

রোববার বিকেলে ক্ষতিগ্রস্ত এলাকা সফর করেন এবং অগ্নিদুর্গত এলাকা ঘুরে ঘুরে দেখেন তিনি।

মহানগরী আমির ক্ষতিগ্রস্তদের সাথে একান্তে কথা বলেন এবং জামায়াতের পক্ষ থেকে তাদেরকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বিপদে ধৈর্য না হারিয়ে মহান আল্লাহর ওপর ভরসা রেখে সামনে দিকে এগিয়ে যাওয়ার জন্য ক্ষতিগ্রস্তদের প্রতি আহ্বান জানান এবং নিহত কিশোরীর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন। আগুনে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন তিনি।

এ সময় মহানগরী আমিরের সাথে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির জনাব আব্দুর রহমান মুসা, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লা, মহানগরী মজলিসে শূরা সদস্য ও ভাটারা থানা আমির ইঞ্জি: কামাল উদ্দিন আহমেদ, সেক্রেটারি রেজাউল করিম ও থানা তরবিয়ত সেক্রেটারি মো: মিজানুর রহমান প্রমুখ।

তিনি উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, জামায়াত একটি গণমুখী ও কল্যাণকামী রাজনৈতিক দল। আর্ত মানবতার সেবা ও মানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির অন্যতম লক্ষ্য ও আদর্শ। তাই দেশ ও জাতির যেকোন ক্রান্তিকাল ও বিপদ-আপদে আমরা সাধারণ মানুষের কাঁধে কাঁধ মিলিয়ে সুখে-দুঃখে তাদের পাশে থাকার যথাসাধ্য চেষ্টা করেছি।

তিনি অগ্নিদুর্গতদের কল্যাণে এগিয়ে আসতে সমাজের বিত্তবানসহ সকল শ্রেণি ও পেশার মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সেলিম উদ্দিন বলেন, সম্প্রতি করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণে নতুন করে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন ও জীবিকা। এমতাবস্থায় কোন মুমিনের পক্ষে উদাসীন থাকার সুযোগ নেই। ইসলাম মানুষের প্রতি দয়া-অনুগ্রহ প্রদর্শন করার শিক্ষা দিয়েছে। তাই করোনাসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় আমাদেরকে দুর্গত, অভাবী ও অসহায় মানুষের কল্যাণে সামর্থ্য অনুযায়ী কাজ করতে হবে।

তিনি বলেন, রাসূল (সা.) বলেছেন, সে ব্যক্তিই আল্লাহর কাছে প্রিয়, যে মানুষের কল্যাণে কাজ করে। তাই মানবকল্যাণের ব্রত নিয়েই আমাদেরকে আগামী দিনের কর্মপন্থা নির্ধারণ করতে হবে। তিনি করোনা দুর্গতদের পাশে দাঁড়াতে সকল স্তরের দলীয় নেতাকর্মীদের প্রতিও আহ্বান জানান।