15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

দুনিয়ায় প্রকৃত শান্তি ও মানবতার মুক্তির জন্য প্রিয় নবী (ﷺ)-এর আদর্শ অনুসরণের কোনো বিকল্প নেই- ডা.শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেন, “প্রিয় জন্মভূমি মহান আল্লাহর দান। বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) মক্কায় জন্মগ্রহণ করেছিলেন। আল্লাহ তা’য়ালার নির্দেশেই নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)-কে মক্কা থেকে মদিনায় হিজরত করতে হয়েছিল। আল্লাহ তা’য়ালা তাঁর রাসূলকে মূলত যে কাজটি করার জন্য দুনিয়ায় পাঠিয়েছিলেন, তা হলো মহান আল্লাহ প্রদত্ত বিধানকে অন্য সব বিধানের উপর বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠিত করতে। প্রকৃত শান্তি ও মানবতার মুক্তির জন্য রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর আদর্শ অনুসরণের কোনো বিকল্প নেই।

৫ নভেম্বর মাগুরা জেলা জামায়াতে ইসলামী আয়োজিত সংগঠনের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা আমীর অধ্যাপক এম.বি বাকেরের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারির পরিচালনায় অনুষ্ঠিত কর্মী সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে আমীরে জামায়াত উপরোক্ত কথা বলেন।

আমীরে জামায়াত আরো বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর জীবনাদর্শ সকল ক্ষেত্রে অনুকরণ-অনুসরণের মধ্যেই রয়েছে মানবজাতির প্রকৃত সফলতা ও কল্যাণ। যারা দুনিয়ায় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর জীবনকে আদর্শ হিসেবে গ্রহণ করবে, তারাই চূড়ান্ত সফলতা অর্জন করবে। কর্মীদেরকে মানোন্নয়ন করে নিজেদেরকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

ডা. শফিক বলেন, জালেম সরকারের হাত থেকে মুক্তি পেতে কর্মীদেরকে আগামী আন্দোলন-সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। জামায়াতে ইসলামী দাওয়াতি কাজের মাধ্যমে দেশে সৎ ও যোগ্য নাগরিক গড়ে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছে। জামায়াতে ইসলামীর মানুষ গড়ার এ কাজে সার্বিক সহযোগিতা করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।”

বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যাশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক জনাব মো: মোবারক হুসাইন বলেন, “আমাদেরকে পরিপূর্ণভাবে ইসলামের ভিতরে প্রবেশ করতে হবে। ভয়-ভীতি ও লোভ লালসাকে উপেক্ষা করে একমাত্র মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আমাদেরকে নিরলসভাবে কাজ করে যেতে হবে এবং আল্লাহ তা’য়ালার নৈকট্য লাভের চেষ্টা করতে হবে।”

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো ছিলেন, মাগুরা জেলার সাবেক জেলা আমীর ও যশোর-কুষ্টিয়া অঞ্চল টীম সদস্য জনাব আব্দুল মতিন, জেলা সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাও: মাহবুবুর রহমান। আরো বক্তব্য রাখেন জেলা সহকারী সেক্রেটারি জনাব আব্দুল গাফফার, পৌর আমীর অধ্যাপক আশরাফুল আলম ও অন্যান্য নেতৃবৃন্দ।