15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

তুরস্কের বর্ষিয়ান রাজনীতিবিদ ওয়ুজহান আসিলতুর্ক-এর ইন্তিকালে গভীর শোক প্রকাশ

তুরস্কের সাদত পার্টির উপদেষ্টা পরিষদ ও মিল্লি গুরুসের চেয়ারম্যান ওয়ুজহান আসিলতুর্ক-এর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ০১ অক্টোবর ২০২১ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, তুরস্কের সাবেক প্রধানমন্ত্রী প্রফেসর নাজমুদ্দিন এরবাকানের ৫ দশকের রাজনৈতিক সহকর্মী এবং তুরস্কের সাদত পার্টির উপদেষ্টা পরিষদ ও মিল্লি গুরুসের চেয়ারম্যান ওয়ুজহান আসিলতুর্ক ০১ অক্টোবর ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমি তাঁর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।

শোকবাণীতে তিনি আরো বলেন, ওয়ুজহান আসিলতুর্ক একজন বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব, বর্ষিয়ান রাজনীতিবিদ ছিলেন। তিনি তুরস্কের ইসলামী ইতিহাস-ঐতিহ্য প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে গিয়েছেন। তুরস্কের ইসলামী আন্দোলনের জাগরণে তার অসামান্য অবদান রয়েছে। তিনি ৫ বার তুর্কি পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছিলেন এবং তুর্কি সরকারের গুরুত্বপূর্ণ ২টি মন্ত্রণালয় স্বরাষ্ট্র ও শিল্পমন্ত্রী হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। সম্প্রতি তিনি একে পার্টি ও সাদত পার্টির মধ্যে কোয়ালিশন নিয়ে কাজ করছিলেন। তাঁর ইন্তিকালে বিশ্ব ইসলামী আন্দোলন এক গুরুত্বপূর্ণ দাঈকে হারাল।

আল্লাহ্ রাব্বুল আলামীন তাঁর তামাম জিন্দেগীর নেক খেদমতগুলোকে কবুল করুন। তাঁর জীবনের ত্রুটি-বিচ্যুতিগুলো ক্ষমা করুন এবং তাঁর অনন্ত সফরে রহম করুন। সেই সাথে বিগলিত চিত্তে দোয়া করি, মহান রব তাঁর শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন এবং তাঁর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য তাঁর সহকর্মীদেরকে তাওফিক দিন, আমীন।