15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

জামায়াতে ইসলামী সম্পর্কে অখ্যাত একটি দৈনিক পত্রিকার মিথ্যা খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ

৭ সেপ্টেম্বর দৈনিক ‘দেশ রূপান্তর’ পত্রিকার প্রথম পৃষ্ঠায় “সরকারি চাকরিতে অনুপ্রবেশের ছক জামায়াতে ইসলামীর” শিরোনামে প্রকাশিত সংবাদে জামায়াতে ইসলামী সম্পর্কে যে সব মিথ্যাচার করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ ৭ অক্টোবর প্রদত্ত এক বিবৃতিতে বলেন,

“৭ সেপ্টেম্বর দৈনিক ‘দেশ রূপান্তর’ পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘সরকারি চাকরিতে অনুপ্রবেশের ছক জামায়াতে ইসলামীর’ শিরোনামে প্রকাশিত সংবাদে জামায়াতে ইসলামী সম্পর্কে যেসব বিভ্রান্তিকর খবর প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ অসত্য এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

প্রতিবেদনটিতে বলা হয়েছে জামায়াত নিজেদেরকে সুসংগঠিত করার জন্য এবং কৃষক-শ্রমিক, যুবক ও তরুণদের দলে ভিড়ানোর চেষ্টা করছে। আর এ জন্য বিদেশ থেকে বিভিন্ন এনজিওর আড়ালে আসছে বিপুল পরিমাণ অর্থ। আমরা স্পষ্ট ভাষায় জানাতে চাই, দলীয় ব্যয় নির্বাহের জন্য বিদেশ থেকে বিভিন্ন এনজিওর মাধ্যমে জামায়াতের নামে অর্থ আসার এবং জামায়াতের ফান্ড গঠনের প্রশ্নই আসে না। জামায়াত তার লক্ষ লক্ষ কর্মী, সমর্থক ও শুভাকাক্ষীদের দেয়া অর্থ দ্বারা দলীয় কার্যক্রম পরিচালনা করে থাকে।

প্রতিবেদনে জামায়াতের বিরুদ্ধে চরম মিথ্যাচার করে বলা হয়েছে ‘এর আগে সরকার বিরোধী আন্দোলনে জামায়াত-শিবির দেশজুড়ে তাণ্ডব চালায়। পেট্রলবোমা হামলা এবং বাসে আগুন দিয়ে নিরীহ মানুষ হত্যার মতো অভিযোগ উঠে দলটির বিরুদ্ধে। নির্বাচন কালীন সময়ে ভোটকেন্দ্র পুড়িয়ে দেওয়া এবং প্রিসাইডিং অফিসারকে হত্যার মতো কাজ করতেও দ্বিধাবোধ করেনি তারা।’ আমাদের স্পষ্ট বক্তব্য জামায়াতের বিরুদ্ধে এ জাতীয় অভিযোগ চরম মিথ্যাচার ছাড়া আর কিছু নয়। আমরা এ মিথ্যা খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

জামায়াতে ইসলামী সম্পর্কে এ ধরনের অসত্য, বানোয়াট ও কাল্পনিক খবর প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য আমি দৈনিক ‘দেশ রূপান্তর’ পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”