15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

জামায়াতের সকল স্তরের নেতাকর্মীদের ঘরে বসে না থেকে অসহায়দের পাশে দাঁড়াতে হবে-আমীরে জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, “সিলেট জুড়ে স্মরণকালের বন্যাকালীন বিপর্যয় সৃষ্টি হয়েছে। বন্যার এমন পরিস্থিতি সিলেট তথা দেশবাসী আগে আর দেখেননি। পানিবৃদ্ধির কারণে পুরো সিলেট জুড়ে বিদ্যুৎ, নেটওয়ার্ক, কিছু ক্ষেত্রে গ্যাসও বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অনেক স্থানে দোকানপাট বন্ধ রয়েছে। পাহাড়ি ঢল ও ভারী বর্ষণের ফলে রাস্তা ও নদী একাকার হয়ে এমন পরিস্থিতি তৈরি হয়েছে সিলেট ও সুনামগঞ্জের প্রতিটি উপজেলায়। সিলেট নগরীর প্রায় পুরোটা প্লাবিত।

তিনি আরো বলেন, সিলেটবাসীর এই কঠিন পরিস্থিতিতে জামায়াতের পক্ষ থেকে ত্রাণ কার্যক্রমের জন্য ৫০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো সহযোগিতা করা হবে। বন্যার্ত মানুষের সাহায্যার্থে জামায়াতের প্রত্যেক জেলা ও মহানগর শাখায় পৃথক কমিটি করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে। জামায়াতের সকল স্তরের নেতাকর্মীদের ঘরে বসে না থেকে অসহায়দের পাশে দাঁড়াতে হবে, সাধ্যমত সহযোগিতা করতে হবে। একই সাথে মানবতার আহ্বানে সাড়া দিয়ে সামর্থবানদের এগিয়ে আসতে হবে।

তিনি শনিবার সিলেটে অনুষ্ঠিত জামায়াতের কেন্দ্রীয় ত্রাণ কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহ্বায়ক ও জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল মাওলানা এ টি এম মা’ছুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জনাব নূরুল ইসলাম বুলবুল, নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর জনাব মুহাম্মদ সেলিম উদ্দিন, ত্রাণ কমিটির প্রধান সমন্বয়ক ও জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

সভায় আরো উপস্থিত ছিলেন সিলেট মহানগর জামায়াতের আমীর জনাব মুহাম্মদ ফখরুল ইসলাম, উত্তর সাংগঠনিক জেলার আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, দক্ষিণ সাংগঠনিক জেলার আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের নায়েবে আমীর সৈয়দ ফয়জুল্লাহ বাহার ও সহকারী সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন।