15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

জাতির এই কঠিন সময়ে দলীয় সহকর্মীদেরকে করোনা আক্রান্ত ব্যক্তি ও পরিবারের পাশে সর্বোচ্চ সামর্থ নিয়ে দাঁড়াবার আহবান জামায়াত আমীরের

করোনা পরিস্থিতি রাজধানী ঢাকাসহ সারাদেশে বিশেষ করে সীমান্তবর্তী জেলাগুলোতে বেশ ভয়াবহ আকার ধারন করেছে। সারাদেশে সংক্রমণ এবং মৃত্যুর হার খুবই উদ্বেগজনক। আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে করোনা ডেজিগনেটেড হাসপাতালগুলো রীতিমত হিমশিম খাচ্ছে। কোনো কোনো হাসপাতালে উপায়-উপকরণের অপর্যাপ্ততা রয়েছে এবং দক্ষ জনবলেরও তীব্র সংকট রয়েছে। আবার কোনো কোনো হাসপাতালে আমদানি করা উপকরণ ও যন্ত্রপাতি মাসের পর মাস বাক্সবন্দি রয়েছে।

সারাদেশে বিপুল সংখ্যক মানুষ করোনার লক্ষণ নিয়ে ভুগলেও যথাযথ পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা নিচ্ছেন না। সব মিলিয়ে বলতে হয়, পরিস্থিতি বেশ জটিল আকার ধারণ করেছে।

এমন পরিস্থিতিতে স্বাস্থ্য ব্যবস্থাপনার সাথে জড়িত কর্তৃপক্ষ ও ব্যক্তিবর্গের আরো বেশি সমন্বিত, আন্তরিক, স্বচ্ছ ও দায়িত্বপূর্ণ ভূমিকা পালন করা উচিত। পাশাপাশি জনগণকেও নানামুখী কর্মসূচির মাধ্যমে সচেতন করে তোলা উচিত।

জাতির এই কঠিন সময়ে আমাদের প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামীর দায়িত্বশীল ব্যক্তিবর্গ, সদস্য ও কর্মীসহ সর্বস্তরের জনশক্তিকে আক্রান্ত ব্যক্তি ও পরিবারের পাশে সর্বোচ্চ সামর্থ নিয়ে দাঁড়াবার জন্য আন্তরিকভাবে আহবান করছি।

মহান প্রভুর দরবারে বিগলিত চিত্তে দো’য়া করি- রাব্বুল ইজ্জত আমাদেরকে ক্ষমা করুন, আমাদের ওপর থেকে মহামারীর এই বিপদ মেহেরবানী করে সরিয়ে দিন এবং বিশ্বমানবতাকে নিজেদের ভুল-ত্রুটি সংশোধন করে ন্যায়-সত্য ও মহান প্রভুর নির্দেশিত পথে ফিরে আসার তাওফিক দান করুন।

নিহতদের আল্লাহ্‌ সুবহানাহু ওয়া তা’য়ালা ক্ষমা করুন এবং শহীদ হিসেবে কবুল করুন। অসুস্থদেরকে মহান আল্লাহ্‌ সুস্থতার নিয়ামত দান করুন। আমীন, ইয়া রাব্বাল আলামীন।