15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

জনাব রুহুল আমীন ভূঁঞা, এআর হাফিজ উল্লাহ ও জনাব কামালুদ্দিনকে অন্যায়ভাবে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ

লক্ষ্মীপুর জেলা জামায়াতের আমীর, নায়েবে আমীর এবং ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারিসহ ৪ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে আটক রাখার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ২৫ নভেম্বর এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও লক্ষ্মীপুর জেলা জামায়াতের আমীর জনাব রুহুল আমিন ভূঞা এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা নায়েবে আমীর এআর হাফিজ উল্লাহসহ ৩ জন নেতাকর্মী একটি মিথ্যা সাজানো মামলায় মহামান্য হাইকোর্ট থেকে জামিনে মুক্ত ছিলেন। ২৫ নভেম্বর তারা আদালতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে লক্ষ্মীপুর নিম্ন আদালতে হাজিরা দিতে যান। কিন্তু মাননীয় আদালত তাদেরকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বিবৃতিতে তিনি আরো বলেন, তারা উচ্চ আদালত কর্তৃক জামিনে থাকা সত্ত্বেও নিম্ন আদালত তাদেরকে পুনরায় জেলে প্রেরণ করে তাদের উপর জুলুম করেছে। দেশের আদালতগুলো যদি স্বাধীনভাবে কাজ করতে পারত, তাহলে তাদেরকে আবার জেলে যেতে হতো না। সরকার তাদেরকে মিথ্যা মামলা দিয়ে জেলে প্রেরণ করে মৌলিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপ করেছে। যা আইন ও সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন। অপর দিকে সরকার ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি জনাব কামালুদ্দিনকে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে কারাগারে আটক রেখে তার উপর চরম জুলুম করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

জনাব রুহুল আমীন ভূঁঞা, জনাব এআর হাফিজ উল্লাহ ও জনাব কামালুদ্দিনসহ গ্রেফতারকৃত জামায়াতে ইসলামীর সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”