15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

জনাব মুহাম্মদ সেলিম উদ্দিন এর মমতাময়ী মায়ের জানাযায় আমীরে জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর জনাব সেলিম উদ্দিনের মমতাময়ী মাতা মুহতারামা মরিয়ম বেগম ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ১০ নভেম্বর বিকাল সাড়ে ৪টায় ৯৫ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি ৪ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। আজ বৃহস্পতিবার রাত ৮.১৫টায় ধানমন্ডি ঈদগাহ মাঠে মরহুমার ১ম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে। জানাযা নামাজে ইমামতি করেন মুহতারাম আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান।
জানাজার পূর্বে সমবেত মুসল্লিদের উদ্দেশে বক্তব্য রাখেন মুহতারাম আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, নায়েবে আমীর ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম, মরহুমার সন্তান জনাব মুহাম্মদ সেলিম উদ্দিন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জনাব নুরুল ইসলাম বুলবুল, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রী সভাপতি হাফেজ রাশেদুল ইসলাম ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড.মুহাম্মদ রেজাউল করিম প্রমুখ। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর জনাব আব্দুর রহমান মুসা, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর জনাব মঞ্জুরুল ইসলাম ভুইয়াসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
১১ নভেম্বর বাদ জুমআ সিলেটেস্থ নিজ বাড়িতে জানাযা শেষে তাঁকে সামাজিক কবরস্থানে দাফন করা হবে।
শোকবাণী
মুহতারামা মরিয়ম বেগমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ১০ নভেম্বর ২০২২ এক শোকবাণী প্রদান করেছেন।
শোকবাণীতে তিনি বলেন, মরিয়ম বেগম একজন দ্বীনদ্বার ও পরহেজগার মহিলা ছিলেন। তাঁকে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাঁর কবরকে প্রশস্ত করুন। তাঁর গুনাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তাঁর জন্য সহজ, আরামদায়ক ও কল্যাণময় করে দিন। আল্লাহ রাব্বুল আলামীন তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তাঁর শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।