15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

জনকণ্ঠ পত্রিকার প্রথম পৃষ্ঠায় প্রকাশিত মিথ্যা রিপোর্টের প্রতিবাদ জামায়াতের

৫ নভেম্বর দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে নীলনক্সা অনুযায়ী মাঠে জামায়াত’ শিরোনামে প্রকাশিত মিথ্যা রিপোর্টের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ ৫ নভেম্বর এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “৫ নভেম্বর দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে নীলনক্সা অনুযায়ী মাঠে জামায়াত’ শিরোনামে যে রিপোর্ট প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এটি জামায়াতের বিরুদ্ধে দৈনিক জনকণ্ঠ পত্রিকার ধারাবাহিকভাবে প্রচারিত পরিকল্পিত মিথ্যাচার ছাড়া আর কিছু নয়। দেশে কোনো ঘটনা ঘটলেই তার সাথে জামায়াতকে জড়িয়ে মিথ্যাচার করা দৈনিক জনকণ্ঠ পত্রিকার বদঅভ্যাসে পরিণত হয়েছে।

প্রতিবেদনের এক জায়গায় ‘দেশে অস্থিতিশীল ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির উদ্দেশ্যে পূর্বপরিকল্পিত নীলনক্সা অনুযায়ী গোপনে মাঠ পর্যায়ে তৎপরতা শুরু করেছে জামায়াত-শিবির’ মর্মে যে মনগড়া তথ্য প্রদান করা হয়েছে তার সাথে বাস্তবতার কোনো মিল নেই। তাছাড়া একটি ভিন্ন দেশের গোয়েন্দা সংস্থার সাথে জামায়াতের কানেকশন আছে কিনা তা খতিয়ে দেখার জন্য গোয়েন্দা সংস্থাকে তদন্তের দায়িত্ব দেয়ার যে কথা বলা হয়েছে, তা জামায়াত-শিবিরের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, কোনো দেশের গোয়েন্দা সংস্থার সাথে জামায়াতের সম্পর্ক থাকার প্রশ্নই আসেনা।

আমরা আশা করি দৈনিক জনকণ্ঠ পত্রিকা কর্তৃপক্ষ ভবিষ্যতে এ ধরনের মিথ্যা, বানোয়াট এবং ষড়যন্ত্রমূলক রিপোর্ট প্রকাশ করা থেকে বিরত থকবে।”