15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

গ্রেপ্তারকৃত শিবির নেতৃবৃন্দকে জড়িয়ে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের বানোয়াট এবং ভিত্তিহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ

গ্রেপ্তারকৃত শিবির নেতৃবৃন্দকে জড়িয়ে র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের মিথ্যাচার এবং ভিত্তিহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, দেশের শীর্ষস্থানীয় নিয়মতান্ত্রিক ছাত্র সংগঠন ছাত্রশিবিরের কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক হাবিবুর রহমান ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন যে দায়িত্বহীন বক্তব্য দিয়েছেন তাতে আমরা বিস্মিত। এগুলো নিকৃষ্ট ও সুপরিকল্পিত মিথ্যাচার। র্যাব কর্মকর্তা তার পরিকল্পিত মিথ্যাচারে উল্লেখ করেছেন, শিবির নেতৃবৃন্দ সাম্প্রতিক নিরাপদ সড়ক আন্দোলন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা ও ডিজেলের মূল্যে বৃদ্ধির প্রতিবাদের কর্মসূচিতে উস্কানি দিয়েছেন। কোনো প্রকার তথ্য প্রমাণ ছাড়াই তিনি সরকারের লেখা স্ক্রিপ্ট অনুযায়ী বক্তব্য দিয়েছেন। এসব বক্তব্যের সাথে ছাত্রশিবিরের নেতৃবৃন্দ বা সত্যতার লেশমাত্র সম্পর্ক নেই। নেতৃবৃন্দের কাছ থেকে মোবাইল, ল্যাপটপকেও উদ্ধার দেখানো হয়েছে। অথচ তা একান্তই তাদের ব্যক্তিগত জিনিস। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুরুত্বপূর্ণ পদে থেকে অন্যায়ভাবে গ্রেপ্তারকৃত নিরপরাধ নেতৃবৃন্দকে জড়িয়ে এমন বক্তব্য লজ্জাজনক এবং দায়িত্বহীনতার নিকৃষ্ট নজির। মূলত আপামর ছাত্রজনতার অংশগ্রহণ ও সমর্থনের যৌক্তিক ও ন্যায্যদাবী নিরাপদ সড়ক আন্দোলনকে বিতর্কিত করা এবং অযৌক্তিকভাবে ডিজেলের দাম বৃদ্ধি করে জনগণকে নিষ্পেষণের বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে তিনি সরকারের নির্দেশনা মোতাবেক এ বক্তব্য দিয়েছেন। দেশবাসীর কাছে পরিষ্কার যে আওয়ামী সরকার তাদের প্রতি মানুষের সীমাহীন ধিক্কার ও ঘৃণাকে আড়াল করতে তার মতো কিছু দলীয় পুলিশ-র্যাব কর্মকর্তাদের ব্যবহার করছে।

আমরা দৃঢ়ভাবে বলতে চাই, ছাত্রশিবির নিয়মতান্ত্রিক কর্মসূচির মাধ্যমে সাধারণ ছাত্রদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছে। যে কোনো যৌক্তিক, ন্যায্য ও শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রশিবিরের অবস্থান পরিষ্কার। ছাত্রশিবিরের নেতাকর্মীরা নিজেরাই নিরাপদ সড়ক আন্দোলনের পক্ষে ও ডিজেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করেছে। যার স্বাক্ষী এদেশের আপামর ছাত্রজনতা।

শিবির নেতৃবৃন্দ বলেন, কোনো গোষ্ঠীর ক্রীড়নক হয়ে দায়িত্ব ভুলে মিথ্যাচার করা পবিত্র দায়িত্বের প্রতি চরম প্রতারণা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুরুত্বপূর্ণ পদে বসা ব্যক্তিই যদি এমন দায়িত্বহীন ভূমিকা পালন করেন তাহলে তার অধস্তনদের ভূমিকা কী হবে তা নিয়ে জাতি শঙ্কিত। জাতি আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্বশীল ভূমিকায় দেখতে চায়। এমন দায়িত্বহীন ভূমিকা অব্যাহত রাখলে জনগণের অনাস্থা ছাড়া তারা আর কিছুই অর্জন করতে পারবে না। যা কোনো ভাবেই কাঙ্ক্ষিত নয়।

নেতৃবৃন্দ আইন-শৃঙ্খলার পবিত্র দায়িত্বে নিয়োজিত থেকে মিথ্যাচার না করতে এবং অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।