15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

গণতন্ত্র হরণকারী স্বৈরাচার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান- ডা. সৈয়দ আব্দুল্লাহ মোঃ তাহেরের

কুমিল্লা দক্ষিণ সাংগঠনিক জেলা জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি ও চৌদ্দগ্রাম উপজেলা আমীর মুহাম্মাদ মাহফুজুর রহমানসহ ২০ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মোঃ তাহের ৭ ডিসেম্বর নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন।
বিবৃতিতে তিনি বলেন, “৬ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় কুমিল্লা দক্ষিণ সাংগঠনিক জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ও চৌদ্দগ্রাম উপজেলা আমীর মুহাম্মাদ মাহফুজুর রহমান, জেলা কর্মপরিষদ সদস্য ও উপজেলা সেক্রেটারি জনাব মুহাম্মাদ বেলাল হোছাইন, সহকারী সেক্রেটারি জনাব মুহাম্মাদ ইয়াছিন মজুমদারসহ ২০ জন নেতাকর্মীকে চৌদ্দগ্রাম উপজেলার কালিকাপুর ও ঘোলপাশা ইউনিয়ন সেটআপ বৈঠক থেকে পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। ৭ ডিসেম্বর চৌদ্দগ্রাম থানা পুলিশ তাদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে সাজানো ও মিথ্যা মামলা দায়ের করেছে। সেশনের শুরুতে সেট আপ বৈঠক জামায়াতে ইসলামীর একটি নিয়মিত কাজের অংশ। সেটআপ বৈঠকের মতো নিছক একটি দলীয় প্রোগ্রাম থেকে নেতাকর্মীদের গ্রেফতার সম্পূর্ণ অন্যায় ও দুঃখজনক। আমরা পুলিশের এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
বিবৃতিতে তিনি আরো বলেন, “বিনা ভোটের সরকার সারাদেশে এক ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গত কয়েকদিন যাবত দেশের বিভিন্ন স্থানে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাসির নামে হয়রানি করছে ও গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক রাখছে। উচ্চ আদালত থেকে জামিন প্রাপ্ত হয়ে আদালতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে নিম্ন আদালতে জামিন নিতে গেলে জামিন দেয়ার পরিবর্তে সরকারের দায়ের করা মিথ্যা মামলায় কারাগারে পাঠানো হচ্ছে। নোয়াখালী, লক্ষ্মীপুর, সিলেট থেকে প্রায় ৩০ জন নেতাকর্মীকে জেলে পাঠানো হয়েছে। ঢাকা, যশোর, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে অর্ধ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে।
গণতন্ত্র হরণকারী স্বৈরাচার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জুলুম-নিপীড়ন বন্ধ করে জামায়াতে ইসলামীর গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”