15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

কেয়ারটেকার সরকার ছাড়া দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন এদেশের জনগণ মেনে নিবে না -অধ্যাপক মুজিবুর রহমান

রংপুর জেলা জামায়াতের ভার্চুয়ালি কর্মী সম্মেলন-২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আমাদেরকে মনে রাখতে হবে, আমরা আল্লাহ’র কাছ থেকে এসেছি,তাঁরই কাছে ফিরে যেতে হবে। তাই, মৃত্যুর আগ পর্যন্ত তাঁরই পূর্নাঙ্গ গোলামীর মাধ্যমে জান্নাতে যাওয়ার চেষ্টা বিরামহীন ভাবে চালিয়ে যেতে হবে। তিনি সকল কর্মীকে বাবা-মা,নিকট আত্বীয় ও প্রতিবেশী সহ সকলের সুখে, দুখে খোঁজ-খবর ও তাদের সাথে ভালো ব্যবহার করতে হবে। সেই সাথে সকল জনশক্তিকে সম্পদের এক তৃতীয়াংশ দ্বীন প্রতিষ্ঠার কাজে এবং এতিম, মিসকিন ও বিধবাদের কল্যানসহ সামাজিক ও মানবিক কল্যাণে ব্যয় করার জন্য, জোড় তাগিদ প্রদান করেন। এ লক্ষ্যে সংগঠনের প্রতিটি ইউনিটে, ইউনিট ভিত্তিক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলেন।

ভারপ্রাপ্ত আমীরে জামায়াত আরো বলেন, শহীদি তামান্না যাদের আছে তাদের জেলের ভয় পেলে চলবে না। তাক্বদিরে যা লেখা আছে তা হবেই। তাহলে ভয় কিসের? তিনি কর্মীদেরকে তিনটি কাজ করতে নির্দেশ দেন।

১.ব্যাপকভাবে সালামের প্রচলন কর।
২.দরিদ্র প্রতিবেশী ও নিরান্ন মানুষকে খাবার পৌঁছে দেয়া এবং
৩.শেষ রাতে নফল এবাদতের মাধ্যমে অশ্রু ফেলে আল্লাহর কাছে দু’আ করা।

প্রধান অতিথি বলেন, কেয়ারটেকার সরকার ব্যবস্হা জামায়াতের চিন্তার ফসল, যা এখন গণমানুষের দাবিতে পরিনত হয়েছে। সুতারং এদেশে কেয়ারটেকার সরকার ছাড়া কোনও নিবার্চন হবেনা। এ দাবি আদায়ে আমাদের আন্দোলন ও সংগ্রাম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তিনি বলেন,আমীরে জামায়াত,সেক্রেটারি জেনারেল সহ জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে অন্যায় ভাবে জেলে রাখা হয়েছে। তিনি নেতৃবৃন্দসহ সকল রাজবন্দির দ্রুত মুক্তির দাবি জানান। আমেরিকার ভিসা পলিসি এদেশের জন্য অপমান জনক, যা এই বিনা ভোটের সরকারের অপরাজনীতির ফসল। সুতরাং এ সরকারের ক্ষমতায় থাকার কোন নৈতিকতা নেই।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চল পরিচালক আব্দুল হাসনাত মাওলানা মোঃ আব্দুল হালিম। তিনি বলেন, জামায়াত কর্মীদের মসজিদে নামাজ আদায়কারী এবং সিয়াম পালনকারী হতে হবে। একজন দায়ী ইলাল্লাহ হতে সত্যের দাওয়াত দিতে হবে ও সত্যের উপর টিকে থাকতে হবে এবং সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধ করতে হবে।

তিনি বলেন,আন্দোলন, সংগ্রাম ও নির্বাচনের বছরে, সকল কর্মীকে শক্তি ও সামর্থ্য অনুযায়ী ময়দানে কাজ করতে হবে।

সহকারী সেক্রেটারি জেনারেল আরও বলেন,সামনের জাতীয় নির্বাচনের জন্য,আমাদের ঘোষিত প্রার্থী ব্যক্তি প্রার্থী নয়, সংগঠনের প্রার্থী। এটি মনে রাখতে হবে।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় সভাপতি জনাব মোঃ রাজিবুর রহমান পলাশ। তিনি বলেন, সংগঠন সুসংগঠিত হলেও,গণমানুষের সংগঠনে পরিনত করার জন্য আমাদেরকে ব্যাপক পরিসরে দাওয়াতি কাজের মাধ্যমে দ্বীনের পক্ষের সমর্থক বৃদ্ধি করতে হবে। সেক্ষেত্রে আমাদের পরিবার, আমাদের সন্তান, আমাদের আত্বীয়-স্বজন ও আমাদের প্রতিবেশীর মাঝে বেশি বেশি দাওয়াতি কাজ অব্যহত রাখতে হবে। আর এটি সম্ভব দায়ীর উত্তম চরিত্রের মাধ্যমে।

কেন্দ্রীয় শূরা সদস্য, রংপুর-৫ আসনের নমিনি ও জেলা আমীর অধ্যাপক গোলাম রব্বানীর সভাপতিত্বে, এ সম্মেলনটি সঞ্চালনা করেন জেলা সেক্রেটারী জনাব মাওলানা এনামুল হক।