15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

উস্তাজুল উলামা মাওলানা মুহাম্মদ আব্দুল হালিম পীর সাহেব রাহিমাহুল্লাহু – এর ইন্তিকালে গভীর শোক প্রকাশ

ধামতী ইসলামিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ এবং ধামতী দরবারের সম্মানিত পীর, উস্তাজুল উলামা মাওলানা মুহাম্মদ আব্দুল হালিম পীর সাহেব রাহিমাহুল্লাহু-এর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ২ সেপ্টেম্বর ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ, ধামতী দরবারের সম্মানিত পীর, হাজারো আলেম-উলামার উস্তাজ মাওলানা মুহাম্মদ আবদুল হালিম রাহিমাহুল্লাহু-এর ইন্তিকালে জাতি একজন অভিভাবককে হারাল। তিনি ধামতি দরবারের অধীনে বহু মসজিদ, মাদরাসা, এতিমখানা ও দাতব্য চিকিৎসালয়সহ অনেক দ্বীনি প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক ছিলেন।

তিনি বহু আলেমের উস্তাজ। তিনি অনেক সামাজিক প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন। ধামতীর সম্মানিত পীর মাওলানা মুহাম্মদ আবদুল হালিম রাহিমাহুল্লাহু প্রায় ৩০ বছর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ধামতী ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ধামতী দরবারের সম্মানিত পীর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। দেশ-বিদেশে তার অসংখ্যা ছাত্র ও গুণগ্রাহী রয়েছেন। তাঁর রেখে যাওয়া কাজ যুগ-যুগ ধরে মানুষকে ইসলামের পথে চলবার জন্য আলো দেখাবে। আমি তাঁর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। দ্বীনের এই রাহবারের জীবনের সকল নেক আমলসমূহ কবুল করে মহান আল্লাহ তাঁকে জান্নাতুল ফিরদাউসে উচ্চ মাকাম দান করুন এই দোয়া করছি।

শোকবাণীতে তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।