15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

ইসলাম আমাদের জন্য একটি অবিচল ঠিকানা-আমীরে জামায়াত

গত ২১ ডিসেম্বর মঙ্গলবার বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা জেলা দক্ষিণের উদ্যোগে কর্মী সম্মেলন কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও জেলা আমীর খন্দকার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মু. তাহের, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।
কুমিল্লা দক্ষিণের সেক্রেটারি ড. সরোয়ার উদ্দিন সিদ্দিকী এর সঞ্চালনায় আয়োজিত কর্মী সম্মেলনে প্রধান অতিথি ডা. শফিকুর রহমান বলেন, আল্লাহ যতদিন আমাকে জীবন দিয়ে রেখেছেন, ততদিন পর্যন্ত আমার যদি চেতনাবোধ থাকে। আমি যদি ভালো মন্দ বুঝতে পারি, গরম-ঠান্ডার অনুভূতি আমার থাকে। কষ্ট এবং আরামের ফিলিংসটা যদি জাগ্রত থাকে তাহলে ঐ সময়টা পর্যন্ত আল্লাহ যেন, আমাদের মতো তার গোলামদেরকে ইকামতের দ্বীনের এই কাজের উপর রাখেন। এটাই হচ্ছে মহান মনিবের দরবারে একান্ত আরজ।
তিনি আরও বলেন, মুসলমানদের জন্য ভৌগলিক সীমারেখা কোন বাঁধা নয়। আমরা কালেমায় যারা বিশ্বাস করি, দুনিয়ার যেখানেই থাকি না কেন দু’টি কাজ আমাদেরকে করতেই হবে। একটা হচ্ছে ইবাদাতে ইলাল্লাহ আরেকটি হচ্ছে খলিফাতুল্লাহ। আল্লাহর পক্ষ থেকে যে গোলামের নির্দেশনা আমাদেরকে দেওয়া হয়েছে সেটা মেনে চলা। আর আল্লাহপাক যে খেলাফতের মহান জিম্মাদারি দিয়েছেন তার হক আদায় করার চেষ্টা করা। এই দু’টি মৌলিক কাজ দিয়েই আল্লাহ তায়ালা দুনিয়ায় মানুষ পয়দা করেছেন। ইসলাম আমাদের জন্য একটি অবিচল ঠিকানা।
নায়েব আমীর ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মু. তাহের বলেন, আমাদের মৌলিক দায়িত্ব ইসলামকে বিজয়ী করা। এই লক্ষ্যে আজকে আমাদেরকে তার Requirement (প্রয়োজনীয়তা) যেগুলো সেগুলো পূরণ কারার চেষ্টা চালাতে হবে। এই দায়িত্ব অনেক বড়। আমরা সকলে জানি, জামায়াতে ইসলামী যে দাওয়াত নিয়ে আসছে, যে ইসলামের কথা বলছে এটি পৃথিবীর শুরু থেকেই চালু হয়েছিল। হযরত আদম (আঃ) আমাদের প্রধান এবং প্রথম পূর্ব পুরুষ। হযরত ইব্রাহীম, মূসা, ইসা, ইউসূফ, সোলায়মান (আঃ) যারা ছিলেন তারাই আমাদের পূর্ব পুরুষ। আমাদের পূর্ব পুরুষদের মধ্যে রয়েছে, সাহাবায়ে আজমাইন, আসহাবে কাহফ, আসহাবে উখদুদে যারা আছেন তার। আমাদের পূর্ব পুরুষরা হচ্ছেন হযরত আবু বকর, ওমর, উসমান, আলী, হামজা, খালিদ বিন ওয়ালিদ তারাই। আমাদের পূর্ব পুরুষরা হচ্ছেন জাফর, সালা উদ্দিন আয়ুবী, মুহাম্মদ বিন কাশেম, শাহাজালাল, শাহ মাখদূম, শহীদ মালেক, হামিদ, জাব্বার, সাহাব উদ্দিন। আমাদের পূর্ব পুরুষরাই হচ্ছেন শহীদ মতিউর রহমান নিজামী, শহীদ আলী আহসান মোঃ মুজাহিদ, শহীদ কামারুজ্জামান, শহীদ মীর কাশেম আলী, আব্দুর কাদের মোল্লাসহ হাজার কোটি বনী-আদম মুসলিম, সৈনিক এবং মুজাহীদরা। আমাদের ইতিহাস অত্যান্ত সমৃদ্ধ। আমাদের ইতিহাস সব চেয়ে পুরনো ঐতিহ্য আভিজাত্যে ভরপুর। সুতারাং আমরা আমাদেরকে জানি, আমরা আমাদের চ্যালেঞ্জকে গ্রহণ করি। ইসলাম ছাড়া মানুষের মুক্তি হবে না।
ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসু’ম বিশেষ অতিথির আলোচনায় বলেন, জামায়াতে ইসলামী আল্লাহর দ্বীনকে সমাজে পরিপূর্ণভাবে প্রতিষ্ঠার জন্য অন্দোলন করছে। কোরআনের একটি সমাজ প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে। মানুষের মৌলিক সমস্যার সমাধানের জন্য আন্দোলন করছে। সমাজের সর্বত্র শান্তি-সস্থি ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য জামায়াতে ইসলামী আন্দোলন করছে। জামায়াতে ইসলামীর আন্দোলনের মূল টার্গেট হচ্ছে, এই আন্দোলনের মধ্য দিয়ে আমরা বাংলাদেশের ইসলামের বিজয় নিশ্চিত করতে চাই। কারণ আমাদের বিশ্বাস, ইসলাম ছাড়া মানব জাতির সমস্যা সমাধানে আর কোন পথ নেই। অন্য কোন পথে সম্ভবও না।
সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামীর কুমিল্লা-নোয়াখালী অঞ্চল টিম সদস্য জনাব আব্দুস সাত্তার, কুমিল্লা জেলা উত্তরের আমীর জনাব আলী আশ্রাফ খান, কুমিল্লা দক্ষিণের সহকারী সেক্রেটারি ডা. আব্দুর মুবিন ও চৌদ্দগ্রাম উপজেলা দক্ষিণ আমীর মাহফুজুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জামায়াত নেতা মিজানুর রহমান, বেলাল হোসাইন, জয়নাল আবেদীন প্রমূখ।
May be an image of 13 people and text