15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

আশুরার শিক্ষায় উজ্জীবিত হয়ে শিক্ষকদের আদর্শ সমাজ গঠনে কার্যকরী ভূমিকা পালন করতে হবে- মুহাম্মদ আবদুল জব্বার

বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন,নারায়ণগঞ্জ মহানগরী শাখার উদ্যোগে পবিত্র আশুরার তাৎপর্য ও শিক্ষা শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন, নারায়ণগঞ্জ মহানগরী শাখার সভাপতি জনাব মাওলানা ওমর ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব জনাব নুরুল ইসলামের সঞ্চলনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী, নারায়ণগঞ্জ মহানগরী শাখার নায়েবে আমীর ও আদর্শ শিক্ষক ফেডারেশন, নারায়ণগঞ্জ মহানগরীর অন্যতম উপদেষ্টা জনাব মোহাম্মদ আবদুল জব্বার । এছাড়া প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ,গবেষক ও ইসলামিক এডুকেশন সোসাইটির পরিচালক ড. প্রিন্সিপাল ইকবাল হোসেন ভূঁইয়া।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোহাম্মদ আবদুল জব্বার বলেন শিক্ষকরাই জাতি গড়ার কারিগর। একটি আদর্শ সমাজ বিনির্মাণে শিক্ষকরাই অগ্রণী সেনানীর ভূমিকা পালন করে।তবে এই সময় বাতিলের রক্তচক্ষুকে উপেক্ষা করে এই কন্টকাকীর্ণ পথে টিকে থাকা মোটেই চাট্টিখানি কথা নয়। এই জন্য প্রয়োজন সবর আর ইস্তেকামাত।এমন কঠিন মূহর্তে আমরা যদি মুসা(আ) এর মত দৃঢ়তা আর হযরত হুসাইন (রা) এর আপোষহীন ভুমিকা পালন করতে পারি তবে আমাদের সফলতা অবশ্যম্ভাবী। জনাব আবদুল জব্বার সূরা হামীম সাজদার ৩০ নম্বর আয়াত উদ্ধৃত করে বলেন ঈমান আনার পর আমরা যদি আমাদের দাবিতে পর্বতের ন্যায় অটল থাকতে পারি তবে অবশ্যই আল্লাহ আমাদের গায়েবীভাবে সাহায্য করবেন যেমনিভাবে তিনি অতীতে মুমিনদের সাহায্য করেছিলেন।প্রধান অতিথি রাসূল (স) এর অনুপম জীবনাদর্শ শিক্ষার্থীদের সামনে তুলে ধরে তাদের সৎ ও চরিত্রবান নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব পালনে শিক্ষকদের অগ্রণী ভুমিকা পালনের ও আহবান জানান।

প্রধান আলোচকের বক্তব্যে ইসলামিক এডুকেশন সোইসাইটির পরিচালক ড.প্রিন্সিপাল ইকবাল হোসেন ভূঁইয়া বলেন কারবালার পেক্ষাপট আজো ও আমাদের জন্য প্রাসংগিক। অতীতের মত বর্তমানে ও জালিমের জুলুমের বিরুদ্ধে শিক্ষক সমাজকে ও ঐক্যবদ্ধ হতে হবে।প্রিন্সিপাল ড.ইকবাল বিরানব্বই ভাগ মুসলমানের দেশে শিক্ষাব্যবস্থা থেকে ধর্মীয় শিক্ষা তথা ইসলামী শিক্ষাকে বাতিলের সদূরপ্রসারী ষড়যন্ত্রের বিরুদ্ধে এখনই শিক্ষক সমাজকে সোচ্চার ভুমিকা পালনের আহবান জানান।

সভাপতির বক্তব্যে জনাব মাওলানা ওমর ফারুক সুবিধা বঞ্চিত শিক্ষকদের অধিকার আদায় ও ধর্মহীন শিক্ষাব্যবস্থা প্রবর্তনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য সকল শিক্ষকদের বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের পতাকাতলে সামিল হওয়ার উদাত্ত আহবান জানান।

আলোচনা সভায় শিক্ষক নেতা এম ফরীদউদ্দীন আহমদ, মাওলানা মাহবুবুর রহমান, আক্তার হোসেন, বেলায়েত হোসেন, মাওলানা নজরুল ইসলাম,ফয়সাল মাহমুদ সহ ফেডারেশনের শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।