15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

আমীরে জামায়াতকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমানকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে রিমান্ডে নেয়ার প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে লন্ডনে বিক্ষোভ করেছেন যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা।
শুক্রবার বাদ জুমআ ইস্ট লন্ডন মসজিদ সংলগ্ন আলতাফ আলী পার্কে প্রবাসী বাংলাদেশীরা বিশাল বিক্ষোভ সমাবেশে মিলিত হন। এতে বিভিন্ন শ্রেণীপেশার বিপুল সংখ্যক বাংলাদেশী উপস্থিত ছিলেন।
ইউকে ভিত্তিক সংগঠন ‘সেইভ বাংলাদেশ’র উদ্যোগে ও মানবাধিকার কর্মী মোঃ তরিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরীর সাবেক সেক্রেটারি সিরাজুল ইসলাম শাহীন। মানবাধিকার কর্মী আলিম উদ্দীনের পবিত্র কোরান তেলাওয়াত ও জনপ্রিয় অনলাইন অ্যাক্টিভিস্ট মোঃ মাহিন খানের উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে সূচীত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ইউরোপের মুখপাত্র ব্যারিষ্টার আবু বকর মোল্লা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমার দেশ ইউকের নির্বাহী সম্পাদক অলিউল্লাহ নোমান, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক সিলেট জেলা সভাপতি আব্দুল্লাহ আল মুনিম, নিরাপদ বাংলাদেশ চাই ইউকে সভাপতি মুসলিম খান।
দেশী বিদেশী প্রিন্ট ও টিভি মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন , পিস ফর বাংলাদেশের চেয়ারম্যান আইনজীবী মোঃ ডলার বিশ্বাস, সাংবাদিক আমিনুল ইসলাম মুকুল, মো আশরাফুল ইসলাম ফেরদৌস, কমিউনিটি নেতা শাহরিয়ার আলম শিপার, বিশিষ্ট অনলাইন অ্যাক্টিভিষ্ট ও মানবাধিকার কর্মী মোঃ আব্দুর রহমান (খোকা), আমিনুল হক চৌধুরী, যুক্তরাজ্য বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ শামিম, বাংলাদেশ সলিডারিটি সমিতির সভাপতি মাওলানা রেজাউল হোক, মোহাম্মদ মাজহারুল ইসলাম ভুঁইয়া, সাংবাদিক মাহবুব আলি খানসুর, সাংবাদিক আব্দুল বাকী, কমিউনিটি নেতা নুর বক্স, দেলোয়ার হোসেন, জয়নাল আবেদীন, প্রফেসর মোজাম্মেল হোসেন, মাওলানা শামীমুল হক, মানবাধিকার কর্মী আহমদ আলী, শাহান বিন নিজাম, কমিউনিটি নেতা আনিসুল হক, আমিনুল ইসলাম , মোহাম্মদ আলী, মানবাধিকার কর্মী মুহাম্মাদ তারেকুল ইসলাম, মো: হাদিছুর রহমান খান, কমিউনিটি নেতা আনিসুল হক, জামায়াত নেতা আরিফ আহমদ, মোঃ মিফতা উদ্দীন, রায়হান আহমদ ও আলিম উদদীন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ব্যারিষ্টার আবু বকর মোল্লা বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার একটি বিশেষ হীন উদ্দেশ্যে ষড়যন্ত্রের অংশ হিসেবে আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান এবং জামায়াতে ইসলামীকে কলঙ্কিত করার জন্য জঙ্গী কার্যক্রমে সম্পৃক্ততার জঘন্যতম অভিযোগ এনেছে। কিন্তু আশার বিষয় হচ্ছে আন্তর্জাতিক স¤প্রদায় শেখ হাসিনা ও আওয়ামী লীগকে বিশ্বাস করে না। আন্তর্জাতিক স¤প্রদায় ও যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী কমিউনিটি বর্তমান সরকারের জামায়াতের বিরুদ্ধে আনা এহেন ঘৃন্য অভিযোগকে প্রত্যাখ্যান করেছে।