15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

আমরা একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই-আমীরে জামায়াত

১৫ অক্টোবর, শনিবার সকাল ০৯.০০ টায় বাংলাদেশ জামায়াতে ইসলামী গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে জেলা কর্মী সম্মেলন-২০২২ ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। জেলা আমীর জনাব মোঃ আব্দুল করিমের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাওলানা জহুরুল হক সরকারের পরিচালনায় কর্মী সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন শহীদ নাজমুস সাকিবের গর্বিত পিতা ডা. জাহিদুল ইসলাম। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সাবেক শিবির সভাপতি মুহা. দেলাওয়ার হোসাইন, রংপুর-দিনাজপুর অঞ্চলের টিম সদস্য ও গাইবান্ধা জেলা জামায়াতের সাবেক আমীর ডা. আব্দুর রহীম সরকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক জেলা আমীর ও গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক এমপি মাওলানা আব্দুল আজিজ রাহিমাহুল্লাহর বড় ছেলে ইঞ্জিনিয়ার মোঃ মোফাখ্খিরুল ইসলাম রাফি।
আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান বলেন, “মহান আল্লাহর রহমতে পূর্ববর্তী ও বর্তমান দায়িত্বশীল এবং কর্মীদের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের বিনিময়ে জামায়াতে ইসলামী একটি মযবুত ভিত্তির ওপর দাঁড়াতে সক্ষম হয়েছে। তারা দ্বীনের জন্য পাগল পারা ছিলেন। তদানীন্তন আমীরে জামায়াতসহ ৫ জন শীর্ষ নেতাকে বিচারের নামে প্রহসনের আয়োজন করে ফাঁসি দেয়া হয়েছে। ভাষা সৈনিক সাবেক আমীরে জামায়াতসহ ৩ জন শীর্ষ নেতা কারাগারে এবং ১ জন শীর্ষ নেতা মাজলুম অবস্থায় ইন্তিকাল করেছেন। শহীদ নেতৃবৃন্দের আত্মীয়-স্বজন চোখের পানি ফেলেছে কিন্তু তারা ছিলেন দৃঢ়চিত্ত, নির্ভীক, ঈমানের দিক থেকে অটল-অবিচল। তাদের মতো আমাদেরকেও ঈমানের দিক থেকে অটল-অবিচল ও শাহাদাতের তামান্না বুকে ধারণ করতে হবে। আমরা আল্লাহ তা’য়ালার সন্তষ্টি অর্জনের জন্য মানবতার কল্যাণে কাজ করি। এজন্য মানুষ আমাদের ভালোবাসে। কিন্তু ক্ষমতাসীনদের তা পছন্দ হয় না। তারা জুলুম-নির্যাতন করে আমাদের স্তব্ধ করে দিতে চায়। কিন্তু আমরা কেবল মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্যই কাজ করে থাকি। জামায়াতের কাজকে থামানো যাবে না।
আমীরে জামায়াত আরো বলেন, আমরা মানুষকে শয়তানের দাসত্ব থেকে মুক্ত করে মহান আল্লাহর দাসত্বের দিকে আহ্বান জানাই। সকলে মিলে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই। আল্লাহ রাব্বুল আলামীনের আনুগত্য ও বন্দেগী ছাড়া কেউ মহান আল্লাহর প্রিয় হতে পারে না। আমাদেরকে বুদ্ধিমত্তার সাথে দ্বীনি কাজ করতে হবে। দ্বীনের ব্যাপারে বাড়াবাড়ি বা তর্ক-বিতর্ক করা যাবে না। ইসলামের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মানসিকতা থাকতে হবে। আমাদের অসংখ্য ভাই শহীদ হয়েছেন, গুম হয়েছেন। ইনশাআল্লাহ আমাদের শহীদদের রক্ত বৃথা যাবে না।”
মাওলানা আবদুল হালিম বলেন, “ইচ্ছা, কামনা-বাসনা ইসলামের অনুগত না হলে, আমরা পূর্ণ মুমিন হতে পারব না। ইসলাম সম্পর্কে গভীর জ্ঞান অর্জন করতে হবে ও সে আলোকে জীবন গঠন করতে হবে। ইসলাম প্রতিষ্ঠায় আমাদের রাজনৈতিক ভূমিকা থাকবে, তবে আমাদের পরিচয় হবে দাঈ ইলাল্লাহ হিসেবে। আমাদের হতে হবে আল্লাহর দ্বীনের মুজাহিদ। কর্মী হিসেবে ৫টি গুণ ধারণ করে ও হক আদায় করে কাজ করতে হবে।”
সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেলা নায়েবে আমীর বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল ওয়ারেছ ও অধ্যাপক মাজেদুর রহমান। উপস্থিত ছিলেন জেলা কর্মপরিষদ ও মজলিসে শূরা সদস্যসহ উপজেলা সংগঠনের নেতৃবৃন্দ।