15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

আখিরাতের সাফল্য এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের সর্বাত্বক চেষ্টা করাই মুমিনের প্রধান কাজ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, “দুনিয়ার ক্ষণস্থায়ী রূপ-রস লাভ বা ব্যক্তিগত, সামাজিক ও পেশাগত দিকে প্রতিষ্ঠা লাভ চেষ্টার চেয়ে আখিরাতের সাফল্য এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের সর্বাত্বক চেষ্টা করাই একজন মুমিনের প্রধান কাজ ও একান্ত সাধনা হওয়া উচিৎ। দুনিয়ায় আল্লাহর খলিফা হিসেবে এটাই মানুষের প্রধান কর্তব্য। দুনিয়ার স্বপ্নে বিভোর না হয়ে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, মানব সেবা এবং চিরস্থায়ী জান্নাত প্রাপ্তির জন্যে তিনি জামায়াতের সদস্য (রুকন) দের প্রতি আহবান জানান। এ লক্ষ্যেই তাদের জীবনের কার্যক্রম ঢেলে সাজাতে হবে।

তিনি ১৪ আগষ্ট শনিবার জামায়াতে ইসলামী জামালপুর জেলা শাখা কর্তৃক ভার্চুয়ালি আয়োজিত বিশেষ রুকন সন্মেলনে প্রধান অতিথি হিসেবে এ সব কথা বলেন।

জামালপুর জেলা জামায়াতের আমীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য এ্যাডভোকেট মুহাম্মদ নাজমুল হক সাঈদীর সভাপতিত্বে দিনব্যাপী অনুষ্ঠিত এ শিক্ষা সন্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারী এ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ এবং কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারী, কর্মপরিষদ সদস্য, ময়মনসিংহ অঞ্চলের পরিচালক ড. মাওলানা ছামিউল হক ফারুকী। এ ছাড়াও জেলা সেক্রেটারি কবীর আহমদ হুমায়ুনসহ জেলা জামায়াতের নেতৃবৃন্দও সন্মেলনে বক্তব্য রাখেন।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার আরো বলেন, “সরকার করোনা মোকাবেলায় সুষ্ঠু ব্যবস্থাপনা ও দেশ পরিচালনায় চরম ব্যর্থতা ও সমন্বয় হীনতার পরিচয় দিয়েছে। মানুষের মুক্তির লক্ষ্যে ইসলামী নীতি অনুসরণের প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি জামায়াতের সর্বস্তরের জনশক্তিকে আল্লাহমুখী জীবন গড়তে এবং সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহবান জানান। অর্থনৈতিক ও সামাজিক মুয়ামালাত পরিশুদ্ধ করা তথা তওবা করে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্যে নিজেদের জীবন গঠনের লক্ষ্যে তিনি জামায়াতের রুকনদের প্রতি আহবান জানান।

সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান মানবতার মুক্তির লক্ষ্যে বাংলাদেশের প্রতিটি ওয়ার্ড, গ্রাম, মহল্লাসহ তৃণমূল পর্যায়ে সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলার জন্য তিনি রুকনদের প্রতি আহবান জানান। এ সময় তিনি ইসলামী সমাজ গঠনের গুরুত্ব সম্পর্কেও রুকনদের অবহিত করেন।

কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি এ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ সমাজের প্রভাবশালী এলিট শ্রেণী, মহিলা ও যুব সমাজসহ সর্বস্তরের শ্রেণী-পেশার মানুষের কাছে ইসলামের উন্নত আদর্শের দাওয়াত পৌঁছে দিতে জামায়াতের নেতা-কর্মীদেরকে এগিয়ে আসার এবং একটি পরিবর্তিত উন্নত বিশ্ব গড়ার অংশীদার হওয়ার আহবান জানান।