15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

অবৈধ সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহবান

াঁদপুর জেলার হাজীগঞ্জ থেকে দুগ্ধপোষ্য শিশুসহ মহিলা জামায়াতের ১১ জন পর্দানশীন নারীকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১৯ ডিসেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “পুলিশ ১৮ ডিসেম্বর সন্ধ্যায় চাঁদপুর জেলার হাজীগঞ্জ থেকে দুগ্ধপোষ্য শিশুসহ মহিলা জামায়াতের ১১ জন পর্দানশীন নারীকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। পর্দানশীন নারীগণ নিয়মিত কাজের অংশ হিসেবে সাংগঠনিক বৈঠক করছিলেন। সেখানে গোপন বৈঠকের প্রশ্নই আসে না। নিছক একটি দলীয় বৈঠক থেকে পুলিশের এই অন্যায় গ্রেফতারের ঘটনার দ্বারা প্রমাণিত হচ্ছে যে, দেশে গণতন্ত্র ও মানবাধিকার বলতে কিছু নেই। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট ও ফ্যাসিবাদী কর্মকান্ডের বিরুদ্ধে গোটা দেশবাসী যখন প্রতিবাদে আন্দোলন মুখর হয়ে উঠছে, তখন জনদৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার লক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের মিথ্যা ও বায়বীয় মামলা দিয়ে গণহারে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। অবৈধ সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য আমি দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি।

চাঁদপুর জেলার হাজীগঞ্জ থেকে জামায়াতের ১১ জন পর্দানশীন নারীসহ সারাদেশে গ্রেফতারকৃত জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”