15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

অনতিবিলম্বে আইসিইউ ও পিসিআর ল্যাব চালুর দাবি মাওলানা মঈনুদ্দিনের

২২-০৬-২০২০

নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালকে করোনা হাসপাতাল ঘোষণা করার পরও পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরীর আমীর জনাব মাওলানা মঈনুদ্দিন আহমাদ।

অনতিবিলম্বে আইসিইউ ও পিসিআর ল্যাব চালু করে করোনার নমুনা পরীক্ষা বৃদ্ধি করাসহ রোগীদের সকল চিকিৎসা দেয়ার দাবি জানিয়েছেন তিনি।

সোমবার (২২ জুন) সংবাদ মাধ্যেমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয় দলটির পক্ষ থেকে।

মহানগরীর আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ বলেন, ঢাকার পরে নারায়ণগঞ্জকে করোনার ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করেছে সরকার। গত ৮ এপ্রিল ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর নির্দেশনার পর ৩০০ শয্যা হাসপাতালকে ১০০ শয্যা করে করোনা চিকিৎসার জন্য ব্যবহারের সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। ১৩ এপ্রিল নারায়ণগঞ্জের খানপুরের ৩০০ শয্যা হাসপাতালে করোনা চিকিৎসা শুরু করা হয়। অথচ আড়াই মাসেও ঘোষিত আইসিইউ চালু করতে পারেনি সরকার। করোনার নমুনা পরীক্ষার যে মেশিন বসানো হয়েছে, কিছুদিন না যেতেই কিট সংকট দেখিয়ে সেখানে নমুনা পরীক্ষা বন্ধ করে দেয়া হয়েছে।

এমন অবস্থাই প্রমাণ করে চিকিৎসা নিয়ে উদাসীন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অথচ এই সময়ে চিকিৎসা অন্যান্য প্রয়োজনের চেয়ে বেশি প্রয়োজন নারায়ণগঞ্জ বাসীর।

অনেক আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র বলেছেন, হাসপাতালের কর্মীদের এত সুযোগ-সুবিধার পরও নারায়ণগঞ্জের মানুষ চিকিৎসা পাচ্ছে না। তিনি হাসপাতালের সব অনিয়ম তদন্তের দাবি তুলেছেন।

একই ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় দুই সংসদ প্রতিনিধি। তারা হাসপাতালে আইসিইউ চালু না হওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কার্যক্রম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

খবরে প্রকাশ হাসপাতালের জন্য সরকার থেকে কী বরাদ্ধ হচ্ছে কিংবা কীভাবে হাসপাতাল চলবে তা পরিচালনা পর্ষদও বলতে পারে না। এই সংকটে গত চার মাসে হাসপাতালের পরিচালনা পর্ষদের কোনো সভা হয়নি বলে স্বীকার করেছেন কমিটির সভাপতি একেএম সেলিম ওসমান।

হাসপাতালের সুপার ডা. গৌতম রায় এর ভাষ্য মতে আইসিইউ শুধুমাত্র ১০টি শয্যা ও কিছু আনুষঙ্গিক জিনিসপত্রের জন্য চালু করা যায়নি।

অনতিবিলম্বে প্রয়োজনীয় গ্রহনের দাবি তুলেন মাওলানা মঈনুদ্দিন আহমাদ।
দ্রুততার সঙ্গে নারায়ণগঞ্জে আবারও করোনা নমুনা পরীক্ষা শুরু করতে পর্যাপ্ত কিট সরবরাহ এবং আইসিইউ ওয়ার্ডে সেবা দ্রুত চালুর দাবি করেন তিনি।