15 49.0138 8.38624 arrow 0 both 0 4000 1 0 horizontal https://bjingm.org 300 4000 - 0

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারকে পুনরায় মিথ্যা মামলায় রিমান্ডে নেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারকে পুনরায় একটি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় রিমান্ডে নেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ১৪ ফেব্রুয়ারি এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারকে পুনরায় একটি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে সরকার তিন দিনের রিমান্ডে নিয়েছে। তিনি দেশের সর্বোচ্চ আদালত থেকে সকল মামলায় জামিন লাভের পরও জেল থেকে ছাড়া পাননি। মুক্তির পূর্ব মুহূর্তে দুটি নতুন মামলায় তাঁকে কারাগারে আটক রাখা হয়। জনাব মিয়া গোলাম পরওয়ার দীর্ঘদিন যাবত অসুস্থ। তার শরীরে দুটি অপারেশন করা হয়েছে। এমতাবস্থায় তাকে মুক্তি না দিয়ে মিথ্যা মামলায় পুনরায় রিমান্ডে নেয়ার ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করার ষড়যন্ত্র-চক্রান্ত অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাঁদেরকে হয়রানি করা হচ্ছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, সরকারের এ ধরনের স্বৈরাচারী আচরণ কারো জন্যই কল্যাণকর নয়।

অবিলম্বে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের রিমান্ড বাতিল করে তাঁকে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”